সারাংশ : অপরের জন্য তুমি তোমার প্রাণ দাও - Kounik Barta

অপরের জন্য তুমি তোমার প্রাণ দাও ও আমি বলতে চাইনে। অপরে দুঃখ দূর করার জন্য নিজের জীবন দেওয়ার প্রয়োজন নাই। অপরের ক্ষুদ্র ক্ষুদ্র দুঃখ তুমি দূর কর। সকল শ্রেণি জন্য সারাংশ Class 6 7 8 9 10 SSC  HSC JSC 

অপরের জন্য তুমি তোমার প্রাণ দাও

সারাংশ : অপরের জন্য তুমি তোমার প্রাণ দাও - Kounik Barta
সারাংশ

অপরের জন্য তুমি তোমার প্রাণ দাও ও আমি বলতে চাইনে। অপরে দুঃখ দূর করার জন্য নিজের জীবন দেওয়ার প্রয়োজন নাই। অপরের ক্ষুদ্র ক্ষুদ্র দুঃখ তুমি দূর কর। অপরকে একটুখানি সুখ দাও। অপরের সঙ্গে একটুখানি মিষ্টি কথা বল। অপরের সাথে একটু ভালো ব্যবহার কর। পথের অসহায় মানুষের উপকার কর কিন্তু নিজের জীবন বাঁচিয়ে। পথের অসহায় মানুষটির দিকে একটা করুণ কটাক্ষ নিক্ষেপ কর তাহলেই অনেক হবে। চরিত্রবান মনুষ্যত্বসম্পন্ন মানুষ নিজের চেয়ে পরের অভাবে বেশি অধার হন। পরের দুঃখকে ঢেকে রাখতে গৌরববোধ করেন।

সারাংশঃ তোমর অন্যের উপকার করার প্রয়োজনীয়তা রয়েছে তাই বলে নিজের প্রাণ উৎসর্গ করার কোন প্রয়োজন নেই। যার যতটুকু সামর্থ্য তা দিয়ে যতটুকু উপকার করা যায়, তাই যথেষ্ট। মহৎ ব্যক্তিরা পরের দুঃখ দূর করাকেই জীবনব্রত মনে করেন।


সম্পূর্ণ সারাংশ তালিকা

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url