সারাংশ - কথায় কথায় মিথ্যাচার, বাক্যের মূল্যকে অশ্রদ্ধা করা | Kounik Barta

সারাংশ

কথায় কথায় মিথ্যাচার, বাক্যের মূলাকে অশ্রদ্ধা করা,মিথ্যাচার করা মহাপাপ সারাংশ Class 6 7 8 9 10 SSC HSC JSC


কথায় কথায় মিথ্যাচার, বাক্যের মূলাকে অশ্রদ্ধা করা - এসব সত্যনিষ্ঠ স্বাধীন জাতির লক্ষণ নয়। যখন হবার জন্য যেমন সাধনার প্রয়োজন তেমনি স্বাধীনতা রক্ষার জন্য প্রয়োজন সত্যনিষ্ঠা ও ন্যায়পরায়ণতার। কথায় কথায় মিথ্যাচার বলা কোন মানুষ ভালো হতে পারে না। তাই আমার প্রয়োজন সব সময় সত্য কথা বলা, সত্যের প্রতি শ্রদ্ধাবোধহীন জাতি যতই চেষ্টা করুক তাদের আবেদন-নিবেদন আল্লাহর কাছে পৌঁছাবে না, তাদের স্বাধীনতার দ্বার থেকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হবে। যে জাতির অধিকাংশ ব্যক্তি বিশ্বজ্ঞায়ী, সেখানে দু' একজন সত্যনিষ্ঠ ব্যক্তি ৰত্ন বিভূষণা সহ্য করতে হবে। কিন্তু মানবকল্যাণের জন্য, সত্যের জন্য যে বিনা এগ্রহ তা সহ্য করতেই হবে। মানুষ এ জাতি হিসাবে মাথা তুলে দাঁড়াতে হলে সে কষ্ট সহ্য না করে উপায় নেই। মিথ্যাচার করা মহাপাপ।


সারাংশ : মিথ্যাচার কোনো স্বাধীন জাতির মূল বিষয় হতে পারে না। মিথ্যাচার এমনি জাতি ধ্বংস করে দিতে পারে।  স্বাধীনতা অর্জনের জন্য যেমন সাধনার প্রয়োজন তেমনি তা রক্ষার জল প্রয়োজন সততা। সত্যের প্রতি মর্যাদা আরোপ ছাড়া স্বাধীনতা কখনো মজবুত হয় না। তবে যেকোনো প্রতিকূলতা মোকাবেলা করেই কল্যাণের দিকে অগ্রসর হতে হয়।


সম্পূর্ণ সারাংশ তালিকা

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url