পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি 2022 প্রকাশ

 পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি 2022 প্রকাশ

পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ প্রকাশ করেন ইসলামি ফাউন্ডেশন। বাংলাদেশ চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ অথবা ৪ এপ্রিল ২০২২ সালে পবিত্র রমজান মাসের শুরু হবে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। সেহরি ও ইফতারের সময়সূচি প্রস্তুতকারক ইসলামিক ফাউন্ডেশন।

মঙ্গলবার (৮ মার্চ) সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করে গণমাধ্যমে পাঠিয়েছে ইসলামি ফাউন্ডেশন সংস্থাটি। পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি 2022 প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন । আগামী ৩ এপ্রিল রমজান শুরুর তারিখ ধরে ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি প্রস্তুত করেছে।

তবে চাঁদ দেখা সাপেক্ষে এবার পবিত্র রমজান মাস শুরু হবে আগামী ৩ এপ্রিল ২০২২।

আজ ৮ মার্চ ইসলামিক ফাউন্ডেশন ১৪৪৩ হিজরির রমজান মাসের সেহরি ও ইফতারের এই সময়সূচি চূড়ান্ত করে। চাঁদ দেখা সাপেক্ষে এবার পবিত্র রমজান মাস শুরু হবে আগামী ৩ বা ৪ এপ্রিল। রমজান শুরুর সময় ৩ এপ্রিল ধরে ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে।

পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি 2022 প্রকাশ

আজ মঙ্গলবার (৮ মার্চ) সেহরি ও ইফতারের সময়সূচি গণমাধ্যমে প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

গত ৫ মার্চ ইসলামিক ফাউন্ডেশন ১৪৪৩ হিজরির রমজান মাসের সেহরি ও ইফতারের এ সময়সূচি চূড়ান্ত করে। সময়সূচি ফাউন্ডেশনের ওয়েবসাইটে www.islamicfoundation.gov.bd প্রকাশ করা হয়েছে।

সময়সূচি অনুযায়ী, ৩ এপ্রিল প্রথম রমজানে ঢাকায় সেহরির শেষ সময় ভোর রাত ৪টা ২৭ মিনিট ও ইফতারির সময় ৬টা ১৯ মিনিট।

তবে দূরত্ব অনুযায়ী ঢাকার সময়ের সঙ্গে সর্বোচ্চ ১১ মিনিট পর্যন্ত যোগ করে ও ১০ মিনিট পর্যন্ত বিয়োগ করে দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ সেহরি ও ইফতার করবেন বলে ইসলামিক ফাউন্ডেশন থেকে জানানো হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, সাহরির শেষ সময় সতর্কতামূলকভাবে সুবহে সাদিকের ৩ মিনিট আগে ধরা হয়েছে এবং ফজরের ওয়াক্ত শুরুর সময় সুবহে সাদিকের ৩ মিনিট পরে রাখা হয়েছে।

অতএব, সাহরির সতর্কতামূলক শেষ সময়ের ৬ মিনিট পর আজান দিতে হবে। এ ছাড়াও সূর্যাস্তের পর সতর্কতামূলকভাবে তিন মিনিট বাড়িয়ে ইফতারের সময় নির্ধারণ করা হয়েছে।

পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি 2022 প্রকাশ

পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি 2022 প্রকাশ


এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url