জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা ২০২০ কবে হবে? ২০২০ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্ম শেষ বর্ষ পরীক্ষার সময়সূচী


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা ২০২০ কবে হবে?

জাতীয বিশ্ববিদ্যালযের মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা ২০২২ এই ব্যাপারে মাস্টার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থীদের কৌতুহলের শেষ নেই। শিক্ষার্থীরা অধীর আগ্রহের সাথে অপেক্ষা করছে কবে সময়সূচী প্রকাশ করবে এনইউ বা জাতীয় বিশ্ববিদ্যালয়। আজকের পোষ্টে এই মাস্টার্স পরীক্ষার রুটিন ও পরীক্ষার প্রকাশের সাম্ভাব্য তারিখ নিয়ে আলোচনা করবো যাতে মাস্টার্স পরীক্ষা শেষ বর্ষের পরীক্ষার রুটিন ও পরীক্ষার তারিখ প্রকাশ নিয়ে শিক্ষার্থীদের একটা ধারনা দেয়া যায়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের
 জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার 


আমরা জানি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের এমএ/এমএসএস/এমবিএ/এমএসসি/এম মিউজ শেষ পর্ব (আইসিটিসহ) পরীক্ষার আবেদন ফরম পূরণ ২৬/১২/২০২১ তারিখ থেকে শুরু হয়েছে। নিম্নলিখিত ছক মােতাবেক ফরম পূরণ, নিশ্চয়ন ও ইনকোর্স নম্বর এন্ট্রি দেয়ার তারিখ ০৩/০৩/২০২২ পুনঃনির্ধারণ করা হয়েছে।

আশাকরা যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব চলতি মার্চ মাসের ১৫ তারিখের মধ্যে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হবে। এবং মাস্টার্স পরীক্ষা শুরু হবে মে মাসের ১০ তারিখ এর মধ্যে এবং মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শেষ হবে জুন-জুলাই মাসে। এসব পরীক্ষার ব্যবহারিক-মাঠ কর্ম- ভাইভা/ মৌখিক পরীক্ষা শেষ হবে আগষ্ট মাসে এবং মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে সেপ্টেম্বর ২০২২ মাসে।

উপরে উল্লেখিত তারিখ-মাস গুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স পরীক্ষার ফরম পূরন বিজ্ঞপ্তি /পূর্বের সূচি বিশ্লেষন করে দেয়া হয়েছে।

এই সকল সময়, তারিখ-মাস সকল কিছু নিধারন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়।

ধন্যবাদ সবাইকে 

আমাদের সকল তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন

Facebook Page

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url