৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ২০২২, Class 7 ict Assignment 6th week Answer 2022

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের উত্তর ২০২২

৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ২০২২, Class 7 ict Assignment 6th week Answer 2022

২০২২ সালের ৭ম শ্রেণি পরীক্ষার্থীদের জন্য ৭ম সপ্তাহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট প্রশ্ন প্রকাশিত হয়েছে। ২০২২ সালের ৭ম শ্রেণি পরীক্ষার্থীরা ৭ম সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর। সপ্তম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর

চলমান Covid-19 মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাস কৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়ন এর আওতায় আনার জন্য ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। ৬ শে ফ্রেরুয়ারি ২০২২ থেকে ৭ম সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হবে।

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ৬ষ্ঠ সপ্তাহের ২০২২, Class 7 Assignment ICT Answer 6th week 2022

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিভিন্ন বিজ্ঞপ্তিতে সারা দেশের সকল শিক্ষাব্যবস্থা বিভিন্ন পদ্ধতিতে পরিচালিত হচ্ছে। বিভিন্ন সময় বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে শিক্ষা মন্ত্রণালয় সারা দেশের সকল শিক্ষা কার্যক্রম চালু রেখেছে। এরই ধারাবাহিকতায় ৬ শে ফ্রেরুয়ারি ২০২২ তারিখ সপ্তম শ্রেণীর এসাইনমেন্ট বিজ্ঞান ৬ষ্ঠ সপ্তাহের প্রকাশতি হয়েছে। আমাদের ওয়েবসাইটে কৌণিক বার্তা অ্যাসাইনমেন্ট এর নমুনা উত্তর প্রকাশিত হয়েছে। এই উত্তর দেখে শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে সে সম্পর্কে ধারনা পাবেন। ৭ম শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট উত্তর আমাদের ওয়েবসাইট থেকে নমুনা হিসেবে ডাউনলোড করে নিতে পারেন। 

৭ম শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সমাধান ২০২২, class 7 6th week Assignment ICT Answer 2022

৭ম (সপ্তম)  শ্রেণির এর শিক্ষার্থীদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। ৭ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৬ষ্ঠ সপ্তাহের উত্তর ও প্রশ্ন সম্পর্কে প্রকাশিত করা হয়ে থাকে জাহান বাংলা নিউজ ওয়েবসাইট। ২০২২ সালে ৭ম (সপ্তম) শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসািনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের উত্তর যে সকল পরীক্ষার্থী বিদ্যালয়ে সকল বিভাগ নিয়ে পড়াশোনা করেছেন তাদের জন্য। সকল বিভাগের একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে  বিজ্ঞান সম্পর্কে এবার এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। ৭ম শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে নমুনা উত্তর হিসেবে পাওয়া যাচ্ছে।

সপ্তাম শ্রেণীর অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৬ষ্ঠ সপ্তাহ ২০২২ শিখনফল, class 7 ICT 6th Week Assignment Answer 2022

২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ ও মূল্যায়ন নির্দেশনা

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ও প্রশ্ন ২০২২, Class 7 Assignment 6th Week ICT Answer 2022

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ও প্রশ্ন ২০২২

৭ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২, class 7 ICT 6th Week Assignment Answer 2022


সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২২, class 7 2022   Assignment ICT answer 6th Week

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহ উত্তর ২০২২

বিষয়ঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি

অ্যাসাইনমেন্ট নং : ০১

শিরোনাম : কর্মক্ষেত্র ও সামাজিক সম্পর্ক উন্নয়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ভূমিকা ।

( ক ) নং প্রশ্নের উত্তরঃ

কর্মক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির দিকসমূহঃ

আমাদের দৈনন্দিন জীবনের সাথে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবিচ্ছেদ্য অংশ হয়ে দাড়িয়েছে। কর্মক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির নানা দিকসমূহ জড়িত।  নিম্মে কর্মক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির দিকসমূহ আলোকপাত করা হলো

১.ঘরে বসে অফিসের সকল কাজ সম্পন্ন করা যায়।

২. বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি রোবট ব্যবহার করার মাধ্যমে বিপজ্জনক কাজগুলো করা যাচ্ছে।

৩. ঘরে বসে যেকোনো পরীক্ষার ফলাফল জানা যায়।

৪.চালকবিহীন গাড়ি চালানো যায়।

উপরোক্ত কাজগুলো ছাড়াও কর্মক্ষেত্রে আইসিটির নানা দিক রয়েছে। এসব দিকসমূহ আমাদের কর্মজীবনকে সহজ ও আনন্দদায়ক করেছে। জীবনকে করেছে অধিকতর সহজ ও গতিশীল।

( খ ) নং প্রশ্নের উত্তরঃ

কর্মক্ষেত্রে আইসিটির গুরুত্ব :

বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও এখন কর্মক্ষেত্রে আইসিটির বহুমুখী প্রভাব ও ব্যবহার লক্ষ্য করা যায়। কর্মক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের ফলে প্রচলিত কর্মক্ষেত্র এবং পুরাতন ব্যবসা - বাণিজ্যে কর্মীদের দক্ষতা , জবাবদিহিতা এবং স্বচ্ছতা বেড়েছে। অন্যদিকে এর ফলে সেবার মানও উন্নত হয়েছে। বর্তমানে দেশের অধিকাংশ চাকরির ক্ষেত্রে আইসিটি নিজেই একটি বড় আকারের বাজার সৃষ্টি করছে। আইসিটিতে দক্ষ কর্মীরা দেশের বাইরে কোনো প্রতিষ্ঠানে অথবা স্বতন্ত্রভাবে আউটসোর্সিং করে কাজ করতে পারে। কর্মক্ষেত্রে আইসিটির গুরুত্ব অপরিসীম।

( গ ) নং প্রশ্নের উত্তরঃ

অফিস অটোমেশনে আইসিটির গুরুত্ব ও সুবিধাসমূহ :

কোনো অফিসের কাজ সম্পন্ন করার জন্য তথ্য সংগ্রহ করা , জমা করা এবং পরিচালনা করার জন্য যদি কম্পিউটার যন্ত্রপাতি ব্যবহার করা হয় তাকে অফিস অটোমেশন বলে। বর্তমান সময়ে অফিস অটোমেশন করার ফলে অনেক কঠিন কাজ সহজ হয়েছে। অফিস অটোমেশনের সুবিধাসমূহ :

১.এর ফলে অফিসের কর্মী সংখ্যা কম লাগে।

২. অনেক সময়সাধ্য কাজ অল্প সময়ে করা যায়।

৩.অফিসের কাজে ভুল কম হয়।

৪.জবাবদিহিতা নিশ্চিত হয়।

( ঘ ) নং প্রশ্নের উত্তরঃ :

সামাজিক সম্পর্ক উন্নয়নে আইসিটির প্রয়োগিক দিক :

আমরা সবাই সমাজে বাস করি সমাজের নানা প্রয়োজনে আমারা নানান ধরনের হাতিয়ার ব্যবহার করি। একসময় যোগাযোগ বলতে এক গ্রাম থেকে আর গ্রামে যেতে হতো খবর দিতে। মানুষ যখন লিখতে শিখল তখন সে চিঠি লিখে মনের ভাব আর খবর পাঠাতে শুরু করল। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহারের ফলে সামাজিক যোগাযোগ বৃদ্ধি পেয়েছে। টেলিগ্রাফ আর টেলিফোনের আবিষ্কার এই ব্যাপারগুলোকে আরও সহজ করে দিয়েছে। এখন আইসিটি সামাজিক চাহিদা পূরণের ব্যাপারগুলোকে নিয়ে এসেছে হাতের মুঠোয়। মানুষ সহজেই তার প্রয়োজনে অন্যদেরকে পাশে পায়। সামাজিক সম্পর্ক উন্নয়নে আইসিটির প্রয়োগিক দিক গুরুত্বপূর্ণ অবদান রাখে।

বিশেষ সতর্কতা: উপরোক্ত নমুনা উত্তরগুলো দেওয়ার একমাত্র উদ্দেশ্য হল, শিক্ষার্থীদের নির্ধারিত বিষয়ের উপর ধারণা দেওয়া। ধারণা নেওয়ার পর অবশ্যই নিজের মত করে এসাইনমেন্ট লিখতে হবে। উল্লেখ্য যে, হুবহু লেখার কারণে আপনার উত্তর পত্রটি বাতিল হতে পারে। এ সংক্রান্ত কোন দায়ভার KouNik Barta-এর নয়।

৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর ৬ষ্ঠ সপ্তাহ ২০২২, class 7 Assignment ICT answer 6th Week 2022

৭ম - ১০ম শ্রেণির ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ পিডিএফ ডাউনলোড

আপনি পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন 180 সেকেন্ড পর




এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url