এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষের ফলাফল দেখবেন যেভাবে, ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখবেন যেভাবে

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখতে নিচে ধাপ গুলো অনুসরণ করুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফল আজ ১৬ মে সন্ধ্যা ৮টায় প্রকাশ করা হয়েছে। সারাদেশের ৭১১টি কেন্দ্রে ১৮৯৮টি কলেজের সর্বমোট ২ লাখ ৩৫ হাজার ৫৭০ জন (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। গড় উত্তীর্ণের হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ।

এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষের ফলাফল দেখবেন যেভাবে, ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখবেন যেভাবে
এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষের ফলাফল দেখবেন যেভাবে

ডিগ্রী ১ম বর্ষের ফলাফল দেখবেন যেভাবে

ডিগ্রি প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এবং এসএমএস এর মাধ্যমে। আপনি দুই ভাবে দেখতে পারেন আপনার ডিগ্রী পরীক্ষার। ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট প্রকাশিত হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results এর মাধ্যমে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info/results থেকে ফল জানা যাবে।

ওয়েবসাইটে ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার ফল দেখবেন যেভাবে

১। ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রি পরিক্ষার রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/।

২। তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশন থেকে ডিগ্রি ১ম বর্ষ পছন্দ করুন

৩। এরপর সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর ২০২০ দিয়ে সার্চ করুন।

৪। পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফলাফল / সার্টিফিকেট কোর্সের ফলাফল।

এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষের ফলাফল দেখবেন যেভাবে

এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট পেতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU <Space> DEG <Space> আপনার রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

«উদাহরণঃ NU <Space> DEG <Spacce> Roll Number And Send To 16222 Number.»

ডিগ্রী ১ম বর্ষের প্রকাশিত ফলাফলে কোন ভুল ত্রুটি পরিলক্ষিত হলে ইহা বাতিল করার ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে। এ ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী কিংবা সংশ্লিষ্ট কারো কোন আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের ১ মাসের মধ্যে অনলাইনে ফলাফল পুুনঃনিরীক্ষণের আবেদন করতে হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url