পাঠান মুভি (Pathan film) ‍| Pathaan Movie download 2023

পাঠান মুভি (Pathan film), একজন নির্বাসিত RAW ফিল্ড অপারেটিভকে "আউটফিট এক্স" নামানোর জন্য নিযুক্ত করা হয়েছে, একটি বেসরকারী সন্ত্রাসী সংগঠন যেটি ভারতে ব্যাপক হামলার পরিকল্পনা করছে। ২৫ জানুয়ারী, ২০২৩-এ ভারতে মুক্তি পাওয়ার কথা রয়েছ।

পাঠান (Pathan) হল একটি আসন্ন ভারতীয় হিন্দি-ভাষার YRF স্পাই অ্যাকশন-থ্রিলার ফিল্ম যা রচিত ও পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ এবং প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। ছবিটিতে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। এক থা টাইগার (2012), টাইগার জিন্দা হ্যায় (2017) এবং ওয়ার (2019) এর পর এটি YRF স্পাই ইউনিভার্সের চতুর্থ কিস্তি। পাঠান ২৫ জানুয়ারী, ২০২৩-এ ভারতে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তামিল এবং তেলুগুতে ডাব করে সংস্করণ করা হয়েছে ভারতীয় প্রজাতন্ত্র দিবসের সপ্তাহান্তে IMAX-এ।


পাঠান (Pathan)
Pathaan film poster.jpg
Pathaan film Theatrical release poster
পরিচালক সিদ্ধার্থ আনন্দ
লিখেছেন সিদ্ধার্থ আনন্দ
শ্রীধর রাঘবন
আব্বাস টায়ারওয়ালা
প্রোডিউসড আদিত্য চোপড়া
সিনেমাটোগ্রাফি সচিথ পলোস (Satchith Paulose)
অভিনয় শাহরুখ খান
দীপিকা পাড়ুকোন
জন আব্রাহাম
সঙ্গীত বিশাল-শেখর
প্রোডিউসড প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস (Yash Raj Films)
বিতরণ যশ রাজ ফিল্মস (Yash Raj Films)
মুক্তির তারিখ ২৫ জানুয়ারী ২০২৩
দেশ ভারত
ভাষা হিন্দি
বাজেট ₹250 কোটি
Edited আরিফ শেখ

পাঠান (2023) সম্পূর্ণ মুভি ডাউনলোড করুন বিনামূল্যে 720p, 480p এবং 1080p ইংরেজি এখনও, এখানে আপনার ডাউনলোড এবং দেখার বিকল্প রয়েছে Pathan The Way of Water দেখুন সম্পূর্ণ ফিল্মটি বিনামূল্যে অনলাইনে প্রবাহিত হচ্ছে।

প্রিমাইজ

পাঠান মুভি (Pathan film), একজন নির্বাসিত RAW ফিল্ড অপারেটিভকে "আউটফিট এক্স" নামানোর জন্য নিযুক্ত করা হয়েছে, একটি বেসরকারী সন্ত্রাসী সংগঠন যেটি ভারতে ব্যাপক হামলার পরিকল্পনা করছে।

কাস্ট

১. পাঠান হিসেবে শাহরুখ খান, একজন RAW এর ফিল্ড এজেন্ট

২. দীপিকা পাড়ুকোন

৩.'আউটফিট এক্স' সংগঠনের নেতা জিম চরিত্রে জন আব্রাহাম

৪. ডিম্পল কাপাডিয়া

৫. কর্নেল সুনীল লুথরা চরিত্রে আশুতোষ রানা

৬. গৌতম রোড

৭. গ্যাভি চাহাল

৮. সাজি চৌধুরী

৯. অবিনাশ সিং "টাইগার" রাঠোর চরিত্রে সালমান খান (ক্যামিও চরিত্রে)

মার্কেটিং

পাঠান মুভি মুক্তির তারিখ ২ মার্চ ২০২২ এ একটি ঘোষণা টিজারের মাধ্যমে প্রকাশ করা হয়েছিল। একটি ফার্স্ট লুক মোশন পোস্টার ২৫ জুন ২০২২ এ প্রকাশিত হয়েছিল। পাঠান (Pathan) মুভিটির ট্রেলার ২ নভেম্বর ২০২২২-এ প্রকাশিত হয়েছিল, শাহরুখ খানের ৫৭ তম জন্মদিনের সাথে মিলে যায়। চলচ্চিত্রটির পাঠান মুভিটির ট্রেলার YouTube-এ ২ দিনেরও কম সময়ে ২২ মিলিয়ন ভিউ এবং ১ মিলিয়নের বেশি লাইক পেয়েছে। পাঠান-এর অফিসিয়াল ট্রেলারটি ১০ জানুয়ারী ২০২৩-এ মুক্তি পায়। পাঠান (Pathan) ছবিটির ট্রেলারও ১৪ জানুয়ারী ১০২৩-এ বুর্জ খলিফা-তে প্রদর্শিত হয়েছিল।

উৎপাদন

উন্নয়ন

যশ রাজ ফিল্মস, শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ২ মার্চ ২০২২ তারিখে আনুষ্ঠানিকভাবে পাঠান ঘোষণা করেছিলেন, একটি ফার্স্ট লুক টিজারের সাথে প্রকাশের তারিখ প্রকাশ করে। এটি এর আগে বিভিন্ন অনুষ্ঠানে সালমান খান এবং বিশাল দাদলানি সহ অন্যান্য কাস্ট সদস্যরা টিজ করেছিল। দাদলানি টুইটারে ছবিটির ঘোষণা দিয়ে বলেছেন, "অতীতের বিষয় থেকে কোনো সংখ্যা নয়, ভবিষ্যতে কোনো সংখ্যা খুব বড় নয়। পুরো বিশ্ব শাহরুখের জন্য অপেক্ষা করছে, আরও গুরুত্বপূর্ণ, আমরা সবাই দুর্দান্ত গানের সাথে একটি কিকাস ছবিতে কাজ করছি। এই ফিল্মটি YRF-এর প্রথম ডলবি সিনেমা রিলিজ এবং প্রথম বলিউড ফিল্ম যা IMAX ক্যামেরা দিয়ে শ্যুট করা হয়েছে।

কাস্টিং

কাস্টিং ডিরেক্টর হিসেবে শানু শর্মাকে রাখা হয়েছিল। খানকে ২০২০ সালের সেপ্টেম্বরে ছবিতে অভিনয় করা হয়েছিল। পাডুকোন সেই নভেম্বরে প্রোডাকশনে যোগ দেন যদিও আব্রাহাম জুনে মূল কাস্টকে রাউন্ড আউট করেন, মুম্বাইতে চিত্রগ্রহণে যোগ দেন। ডিম্পল কাপাডিয়া কে ২০২০ সালের ডিসেম্বরে অভিনয় করা হয়েছিল। টাইগার ফ্র্যাঞ্চাইজি থেকে অবিনাশ সিং রাঠোরের ভূমিকায় পুনঃপ্রতিষ্ঠা করে সালমান খানকে নভেম্বর ২০২০-এ একটি ক্যামিও উপস্থিতি নিশ্চিত করা হয়েছিল।

চিত্রগ্রহণ

মুম্বাইতে ১৭ নভেম্বর ২০২০ তারিখে চলচ্চিত্রটির প্রধান ফটোগ্রাফি শুরু হয়। ২০২১ সালের জানুয়ারিতে, চিত্রগ্রহণ দুবাইতে স্থানান্তরিত হয়। একটি লং চেজ সিকোয়েন্স সহ কিছু প্রধান অ্যাকশন সিকোয়েন্স একই সময়সূচীতে শ্যুট করা হয়েছিল। ১২ এপ্রিল ২০২১-এ, ফিল্মের কিছু ক্রু সদস্য কোভিড-19-এর জন্য ইতিবাচক পরীক্ষা করার পরে, ছবির আরও সময়সূচী স্থগিত করা হয়েছিল। ২৫ জুন ২০২১‘ তারিখে চিত্রগ্রহণ পুনরায় শুরু হয়। পরবর্তীতে, জুলাই ২০২১ সালে, চলচ্চিত্রের আরেকটি সময়সূচী শুরু হয়। ৭ অক্টোবর ২০২১ থেকে ম্যালোর্কা এবং কাডিজে একটি গানের শুটিং হওয়ার কথা ছিল কিন্তু সময়সূচী স্থগিত করা হয়েছিল। ২০২২ সালের ফেব্রুয়ারিতে, খান, পাডুকোন এবং আব্রাহাম সহ অ্যাকশন সিকোয়েন্সের শুটিং করতে প্রোডাকশন স্পেনে চলে যায়। চিত্রগ্রহণ তারপর ম্যালোর্কা এবং সঞ্চালিত হয়. স্পেনের শিডিউলটি ২০২২ সালের মার্চ মাসে সম্পন্ন হয়েছিল, মুম্বাইয়ের সময়সূচীটি যশ রাজ স্টুডিওতে ফিল্ম মোড়ানোর সাথে সম্পন্ন হয়েছিল। ২০২২সালের অক্টোবরে, পুনঃশুট এবং অতিরিক্ত দৃশ্য সম্পূর্ণ হয়েছিল। ছবিটি ভারত, আফগানিস্তান, স্পেন, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, রাশিয়া, ইতালি এবং ফ্রান্স জুড়ে একাধিক স্থানে শুটিং করা হয়েছে।

বিতর্কিং

"বেশারম রং" গানটি বিতর্কিত হয়ে ওঠে যখন ডানপন্থী হিন্দু গোষ্ঠী অভিযোগ করে যে গানটি অশ্লীলতার প্রচার করে এবং এটি জাফরান রঙকে অসম্মান করে কারণ গানটিতে জাফরান বিকিনিতে পাডুকোনের বৈশিষ্ট্য রয়েছে। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র গানটিকে আপত্তিকর বলে অভিহিত করেছেন এবং সতর্ক করেছেন যে গানটির পোশাক সংশোধন না হলে তার সরকার ছবিটি নিষিদ্ধ করার কথা বিবেচনা করতে পারে। ছবির বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক হিসেবে এমপির বিভিন্ন শহরে শাহরুখ খানের কুশপুত্তলিকা ও পোস্টার পোড়ানো হয়। টিভি অভিনেতা মুকেশ খান্না অশ্লীলতা সত্ত্বেও গানটি পাস করার জন্য সেন্সর বোর্ডকে প্রশ্ন করেছিলেন। দ্য নিউজ মিনিট সমগ্র বিতর্কটিকে "যিংগোবাদের জন্য নির্লজ্জ ভুল পাঠ" বলে অভিহিত করেছে এবং বলেছে যে গানটিতে পাডুকোনের পাঁচটি ভিন্ন পোশাক পরিধান করা হয়েছিল এবং হিন্দু দলগুলি কমলা রঙের বিকিনি দৃশ্যটিকে হাইপ করছে যা তাদের এজেন্ডা অনুসারে শুধুমাত্র ২০ সেকেন্ডের জন্য বৈশিষ্ট্যযুক্ত। একটি মুসলিম সংগঠনও গানটির বিরুদ্ধে আপত্তি জানায়। ২৯ ডিসেম্বর ২০২২-এ, সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন চলচ্চিত্র নির্মাতাদের চলচ্চিত্রে কিছু পরিবর্তন করতে বলেছিল, যার মধ্যে সংস্কৃতি এবং বিশ্বাসের কথা উল্লেখ করে গানের মধ্যে রয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবি দাবি করে যে পাঠানকে ইতিমধ্যেই বোর্ড কর্তৃক প্রত্যয়িত করা হয়েছে, পরে এটি জাল বলে প্রকাশ করা হয়।

মুক্তি

পাঠান মুভি আগামী ২৫ জানুয়ারী ২০২৩ তারিখে ভারতে প্রমিত এবং IMAX versions থিয়েটারে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তামিল ও তেলুগুতে ভাষায় ডাবিং করা হয়েছে। পাঠান হল প্রথম ভারতীয় চলচ্চিত্র যা নভেল ICE থিয়েটার ফর্ম্যাটে মুক্তি পেয়েছে। pathan bollywood movie

বাহ্যিক লিংক


Pathan full movie download 123mkv, Pathan full movie download filmyzilla, pathan hindi movie download, Pathan Movie Download Filmywap, Pathan Movie Download Movierulz, Pathan Movie Download Okjatt, Pathan Movie Download Tamil Rockers, pathan movie link, pathan movie release date, Pathan movie vegamovies, Shahrukh khan Pathan movie download Pathaan is an upcoming Hindi-language spy action-thriller film written and directed by Siddharth Anand and produced by Aditya Chopra under his banner Yash Raj Films.

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url