ভাবসম্প্রসারণ : ধনী হয়ে গরিবের স্বপ্ন দেখা এক নতুন বিলাসিতা

 ধনী হয়ে গরিবের স্বপ্ন দেখা এক নতুন বিলাসিতা

ধনী হয়ে গরিবের স্বপ্ন দেখা এক নতুন বিলাসিতা ভাবসম্প্রসারণ / ধনীদের সম্পদের আকাঙ্ক্ষা অনেক বেশি। তারা যত পায় ততই চায়।

ধনী হয়ে গরিবের স্বপ্ন দেখা এক নতুন বিলাসিতা

মূলভাব:

ধনীদের সম্পদের আকাঙ্ক্ষা অনেক বেশি। তারা যত পায় ততই চায়। ধনীদের সম্পদ যত বেশি সেই ততই সম্পদ চায়। তাই বলা হয় ধনী হয়ে গিরবের স্বপ্ন দেখা এক নতুন বিলাসিতা।

সম্প্রসারিত ভাব:

এ পৃথিবীতে ধনীরা গরীবদের প্রতারণা করে আরও সম্পদ বাড়াতে চায়। তারা সহজেই গরিবের দুঃখ বুঝতে চায় না। তারা কোন অবস্থাতেই তাদের সম্পদ গরিব বা অন্যকে দিতে রাজি নয়। হঠাৎ কোন ধনী ব্যক্তি যদি দরিদ্র জীবন যাপন করতে চায়, তবে তা বিলাসিতা ছাড়া আর কিছুই নয়। কেননা, কোন ধনী ইচ্ছা করে দরিদ্র জীবন বরণ করতে চায় না। কোন ধনী তার ধন সম্পদ রেখে দরিদ্র বেশে চলবে, গরিবদের প্রতি সমবেদনা দেখাবে এটা কল্পনাও করা যায় না। বরং এটা ধনী গরীব হবার স্বপ্ন দেখা। যারা সমাজে প্রতিষ্ঠিত। অর্থ, বিত্ত বৈভবের যাদের হিসেব নেই, যাদের পাওয়া পরিপূর্ণ হয়ে গেছে তাদের মাঝে জাগে বিচিত্র খেয়াল। আভিজাত্যের অহমিকায়পূর্ণ এসব ধনীদের মাঝে সেবা দেখা যায় বিলাসিতার বিভিন্ন উপকরণ। তাদের পরিপূর্ণতার মাঝে থাকে অপূর্ণতার আকাঙ্ক্ষা। এরূপ এক বিলাসিতা হচ্ছে গরিব হওয়ার ভান করা। আর তাই দরিদ্র্যের কথা বলে, সস্তা বুলি আওড়িয়ে তারা দরিদ্রদের সাথে কখনও কখনও তাল মেলায়। এটি হচ্ছে তাদের এক নতুন ধরনের বিলাসিতা।

বিঃদ্রঃ বাংলাদেশর সকল শিক্ষা বিষয়ের খবর তথ্য জানতে চোখ রাখুন কৌণিক বার্তা ফেসবুক পেজেঃ-


ভাবসস্প্রসারণের সম্পূর্ণ তালিকা
Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url