WhatsApp : হোয়াটসঅ্যাপে কল শিডিউল করা যাবে | WhatsApp group call Schedule On

Whatsapp: হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WAbetainfo সূত্রে খবর, যে নতুন ফিচার আইওএস ISO বিটা টেস্টারদের জন্য চালু হচ্ছে তার নাম group call Schedule বা হোয়াটসঅ্যাপ কল শিডিউল।

WhatsApp : হোয়াটসঅ্যাপে কল শিডিউল করা যাবে | WhatsApp group call Schedule On
হোয়াটসঅ্যাপ / WhatsApp

আমরা অনেক সময় প্রয়োজনে কল শিডিউল করে রাখতে হয়। এই ধরণের সুযোগ সুবিধা খুবই কম পাওয়া যায। কিন্তু হোয়াটসঅ্যাপ কল শিডিউল করা সুযোগ তৈরি করে দিচ্ছে। (WhatsApp)

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ WhatsApp নিয়মিত আপডেট হচ্ছে। এবার ব্যবহারকারীদের হোয়াটঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নিয়ে এলো কল শিডিউল করার ফিচার। কল শিডিউল করার ফিচারটি হোয়াটসঅ্যাপের গ্রুপে পাবেন ব্যবহারকারীরা। দেখা যাচ্ছে জুমের মতো কল শিডিউলের ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

মূলত এই কল শিডিউল ফিচারটি হোয়াটসঅ্যাপ গুগল মিট ও জুমকে টেক্কা দিতে নতুন ফিচার নিয়ে আসছে। ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এখন ব্যবহারকারীকে কলও শিডিউল করতে দেবে।

এই ফিচারটি চালু হলে অফিশিয়াল মিটিং , কনফারেন্সিং কলসহ যে কোনো প্রয়োজনে কল করা যাবে হোয়াটসঅ্যাপেও। (WhatsApp) হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট রয়েছে , এমন যে কাউকে লিংক পাঠিয়ে সেই কলে আমন্ত্রণও জানানো যাবে। আর সেই লিংকের মাধ্যমে যে কোনো সময় যে কেউ সেই কনফারেন্স কলে যোগ দিতে পারবেন। ভিডিও কলিংয়ের জন্য যে কল লিংকটি তৈরি হবে , সেটি ২২ টি ক্যারেক্টরে তৈরি একটি ইউনিক ইউআরএল হবে , যার মাধ্যমে ভিডিও কনফারেন্স কলে যোগ দিতে পারবেন ব্যবহারকারীরা।

সেই লিংকটি লং ভ্যালিডিটি সম্পন্ন হতে চলেছে । অর্থাৎ অনেকদিন পর্যন্ত অনেকবার ব্যবহার করা যাবে একই লিংক।

বিঃদ্রঃ তবে আপাতত আইওএস অর্থাৎ আইফোন ব্যবহারকারীই পাবেন এই সুবিধা।

কল শিডিউল বা কনফারেন্স কল ফিচারটি আইওএস (ISO) বিটা টেস্টারদের জন্য চালু করা হবে বলে জানা গিয়েছে। হোয়াটসঅ্যাপ এর ফিচারে একসঙ্গে ৩২ জন গ্রুপ কলে যুক্ত হতে পারবে। আইফোনে (iPhone) মোবাইলে হোয়াটসঅ্যাপ আপডেট করা থাকলে গ্রুপের মধ্যে একটি শিডিউল কল বাটন দেখতে পাবেন ব্যবহারকারীরা। এই বাটনে ক্লিক করে এই ফিচারটি উপভোগ করতে পারবে।

শিডিউল অপশনের সাহায্যে ব্যবহারকারীরা বেছে নিতে পারবেন যে কখন কল শুরু করা যাবে। এমনকি একটি নাম দিয়েও হোয়াটসঅ্যাপ গ্রুপে এই কল শিডিউল করা যাবে। নির্দিষ্ট সময় হয়ে গেলে ব্যবহারকারীরা একটি নোটিফিকেশন পাবেন যেখানে কলে যুক্ত হওয়ার বার্তা দেওয়া থাকবে ব্যবহারকারীদের জন্য। এতে আমাদের অনেক সুবিধা হবে। আমরা একই জায়গা সকল কাজ করতে পারবে কম সময়ে।

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url