একাদশে ভর্তির আবেদের রেজাল্ট দেখার নিয়ম (২য় পযার্য়ের) | Xi Class Admission result check

অনলাইনে কলেজে-মাদরাসায় একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপ শেষ হয়ে দ্বিতীয় ধাপ আবাদেন শুরু হয়েছিল। অনলাইনে কলেজে ভর্তির দ্বিতীয় পাধ আবেদন গত বৃহস্পতিবার সময় শেষ হয়েগিয়েছে। আজ কলেজে-মাদরাসায় ভর্তির দ্বিতীয় ধাপ আবেদন ফলাফল প্রকাশ করা হবে রাত আটটায়। সকল শিক্ষার্থীরা রাত আটটায় নিজনিজ মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। কোন শিক্ষার্থী এসএমএস না পেয়ে থাকে তাহলে অনলাইনে আবেদন রেজাল্ট চেক করতে পারবেন।

কলেজ ও মাদরাসায় একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করার দ্বিতীয় ধাপের রেজাল্ট প্রকাশ করা হয়েছে। শনিবার রাতে একাদশে ভর্তির দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশ করা হয়। যে সকল শিক্ষার্থীরা প্রথম ধাপে ভর্তির মনোনয়ন না পাওয়া এবং প্রথম ধাপে আবেদন না করা শিক্ষার্থীরা কলেজে একাদশ শ্রেণিতে ভর্তিতে দ্বিতীয় ধাপে আবেদন করেছিলেন তাদের আজ ফলাফল প্রকাশ করা হয়েছে।

একাদশে ভর্তির অনলাইন আবেদনের কেন্দ্রীয় ওয়েবসাইটে (http://xiclassadmission.gov.bd/) দ্বিতীয় ধাপের ফলাফল প্রবেশ করে। একাদশে ভর্তির দ্বিতীয় ধাপ ফলাফল দেখার নিয়ম নিচে দেওয়া হলো।

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল দেখার নিয়ম

একাদশে ভর্তি রেজাল্ট চেক করার জন্য এই http://xiclassadmission.gov.bd/ ওয়েবসাইট প্রবেশ করার পরে "View Result" বাটনে ক্লিক করবেন এবপর শিক্ষার্থী রোল নম্বর, বোর্ডের নাম, পাসের বছর, রেজিস্ট্রেশন নম্বর ও Verify Code ইনপুট দিয়ে " Submit" করলে রেজাল্ট দেখতে পাবেন। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের একটি ভেরিফিকেশন কোডও এন্ট্রি দিতে হবে। যা নিধারিত ওয়েবপেইজেই প্রদর্শিত আছে।

একাদশে ভর্তির আবেদের রেজাল্ট দেখার নিয়ম (২য় পযার্য়ের) | Xi Class Admission result check
একাদশে ভর্তি রেজাল্ট চেক

কলেজে ভর্তি নিশ্চায়ন ফি প্রদান

অনলাইনে কলেজে ভর্তি আবেদন ওয়েবসাইট থেকে জানা গেছে, দ্বিতীয় ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ১৭ ও ১৮ সেপ্টেম্বর ভর্তি ফি বা নিশ্চায়ন ফি প্রদান করা সুযোগ পাবেন। কলেজে ভর্তি নিশ্চায়ন ফি বাবদ ৩৩৫ টাকা মোবাইলর ব্যাংকিং বিকাশ, রকেট, নগদ উপায় এর মাধ্যমে প্রদান করতে হবে। এ সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফিয়ের ৩৩৫ টাকা জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ আগামী ২৬ থেকে ৫ অক্টোবর পর্যন্ত।

কলেজে ভর্তি তৃতীয় ধাপ আবেদন তারিখ

যে সকল শিক্ষার্থী দ্বিতীয় ধাপে কোনো কলেজ মনোনয়ন না পাওয়ে থাকে তাদের জন্য তৃতীয় পর্যায়ে আবেদনের সুযোগ পাবেন। কলেজে ভর্তি তৃতীয় ধাপের আবেদন তারিখ আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় ধাপে আবেদন করার পরে ২৩ সেপ্টেম্বর তৃতীয় ধাপের রেজাল্ট প্রকাশ করা হবে। এবং আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন ফি প্রদানের সময় থাকবে। এর শিক্ষা প্রতিষ্ঠানে ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি চলবে। ক্লাস শুরু হবে ৮ অক্টোবর।


Tags:

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল দেখার নিয়ম,
কলেজ চয়েস রেজাল্ট ২০২৩, একাদশ ভর্তির রেজাল্ট ২০২৩, একাদশ শ্রেণির ভর্তির রেজাল্ট, কলেজে ভর্তি আবেদনের ফলাফল ২০২৩,কলেজে ভর্তি নিশ্চায়ন পদ্ধতি, এডমিশন রেজাল্ট দেখার নিয়ম, কলেজ এডমিশন ২০২৩, একাদশ শ্রেণির ভর্তির রেজাল্ট

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url