মোবাইল ফোনে নেটওয়ার্ক আপ-ডাউন এর সমস্যার সহজ সমাধান

মোবাইল ফোনে নেটওয়ার্ক আপ-ডাউন এর সমস্যার সহজ সমাধান
মোবাইল ফোনে নেটওয়ার্ক আপ-ডাউন এর সমস্যার সহজ সমাধান

আমাদের দৈনন্দিন কাজের জন্য প্রতিনিয়ত মোবাইল ফোন বা ল্যাপটপ এবং কম্পিউটার ব্যবহার করে থাকি। এই ডিভাইস গুলো ব্যবহার করা জন্য নেটওয়ার্ক এর প্রয়োজন। নেটওয়ার্ক ছাড়া মোবাইল ফোন ব্যবহার করা যায় না। আমাদের দৈনন্দিন কাজে নেটওয়ার্ক এর প্রয়োজন সেই নেটওয়ার্ক যদি সমস্যা হয় তাহলে আমরা কাজ করতে পারবো না।  অনেকেই মোবাইল ফোনের নেটওয়ার্ক আপ-ডাউন সমস্যার সম্মুখীন হয়েছে। অনেকেই অভিযোগ করেন তাদের মোবাইল ফোনের নেটওয়ার্ক আপ-ডাউন করে। কখনো কখনো মোবাইল ফোনে নেটওয়ার্ক আইকন নাই হয়ে যায়।  স্মার্টফোনে বা বাটন ফোনে নেটওয়ার্কের এই সমস্যা নতুন কোনো বিষয় না, কারণ নেটওয়ার্ক আবিষ্কার থেকেই সমস্যা হয়ে আসে। আমাদের মধ্যে প্রায় কম বেশি সকলেই  নেটওয়ার্ক এর ঝামেলায় পড়েন। কখনো কেউ ঘরে ভিতরে বা কখনো বাইরে। আবার অফিসে তো কখনো লিফটে মোবাইল ফোনের নেটওয়ার্ক আসা-যাওয়া করে। অতএব এই সমস্যা এড়িয়ে যাওয়া সম্ভব নয়। তবে এমন কয়েকটি উপায় আছে যেগুলো মেনে চললে আপনি একটু হলেও কম নেটওয়ার্কের সমস্যার মধ্যে দিয়ে যাবেন।

মোবাইল ফোনের নেটওয়ার্ক সমস্যার সমাধানের উপায়

১। যাদের বাড়ির ভিতরে খুব বেশি নেটওয়ার্কের সমস্যা হয়, তারা চাইলে বাড়ির ভেতরে একটি নেটওয়ার্ক বুস্টার ডিভাইস লাগিয়ে নিতে পারেন। এই ডিভাইস লাগালে আপনার বাড়িতে ব্যবহৃত স্মার্টফোনের নেটওয়ার্ক সমস্যা সমাধান হয়ে যাবে। যদিও নেটওয়ার্ক বুস্টার ডিভাইসের দাম খুব একটা বেশি নয়। যদি বেশি নেটওয়ার্ক এর সমস্যা হয় তাহলে এটি লাগিয়ে নিতে পারেন।

২। আরো একটি কারণে বাড়িতে মূলত নেটওয়ার্ক আপ-ডাউন করে, সেটি হল ফলস সিলিং বা অতিরিক্ত দালানকোঠা। যদি আপনার বাড়িতে ফলস সিলিং থাকে আজই এটি অপসারণ করার চেষ্টা করুন। না হলে নেটওয়ার্ক সমস্যা থেকে মুক্তি নেই। এর কারণেই মোবাইল নেটওয়ার্ক প্রভাবিত হয়।  এছাড়াও বাড়িতে থাকার সময় আপনার ফোনে কলও আসে না এবং ইন্টারনেট ব্যবহার করতেও অসুবিধা হবে।

৩। বাড়িতে নেটওয়ার্কে প্রতিবন্ধকতা দেখা দেওয়ার আরেকটি কারণ হলো, ভারি জানলা। তাই যদি আপনি জানালায় কাঁচ ব্যবহার করেন তাহলে ফোনে নেটওয়ার্ক থাকে, ওতটাও সমস্যা হয় না। আবার অনেকেই উঁচু ফ্ল্যাটে থাকেন, উচ্চতার কারণে নেটওয়ার্ক কভারেজের সমস্যা হয়। তাই যদি সম্ভব হয় তবে দুই থেকে চার তলার মধ্যে থাকার চেষ্টা করুন এতে ভালো নেটওয়ার্ক কভারেজ পাবেন। আশা করি আপনার বাড়িতে মোবাইল ফোনের নেটওয়ার্ক না থাকা সমস্যার সমাধান হয়ে যাবে। এই বিষয় বিস্তারিত আর জানতে আমাদের ফেসবুক পেজ ফলো করুণ।

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url