রমজানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল ও কলেজ ক্লাস চলবে নির্দেশনা দেখুন

রমজানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল ও কলেজ ক্লাস চলবে নির্দেশনা দেখুন
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক নোটিশ

আসন্ন ২০২২ সালের রমজান মাসে প্রাথমিক বিদ্যালয়ের মত মাধ্যমিক স্কুল ও উচ্চমাধ্যমিক কলেজগুলোতেও ক্লাস চলবে। এ নির্দেশনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্তারা।

কিন্তু কবে পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দেয়া হচ্ছে সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তারা। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ তথ্য জানান।

করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়া সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। এখন করোনাভাইরাস সংক্রমন কম হওয়া শিক্ষা প্রতিষ্ঠান চালু করে। কিন্তু আগামী মাসে শুরু হতে যাচ্ছে রমজান মাসে এই মাসে প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে। কিন্তু এই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে চাই না শিক্ষা মন্ত্রণালয়। এই বিষয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের চিঠি পাঠানো হয়।

রমাজন মাসে ক্লাস চলবে কি না জানতে চাইলে সরকারি মাধ্যমিক শাখার অতিরিক্ত সচিব ড. সৈয়দ ইমামুল হোসেন জানান, রমজানে স্কুল-কলেজে ক্লাস নেয়ার নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হচ্ছে। আদেশটি শিগগিরই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হচ্ছে। অধিদপ্তর এ বিষয়ে নির্দেশনা জারি করবে। 

কত তারিখ পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দেয়া হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, সে বিষয়ে এখনই বলতে পারছি না। আদেশ হাতে পেলে বলতে পারবো।  

এই বিষয়ে আরো জানতে চাইলে রোববার দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক বেলাল হোসেন বলেন, রমজানে ক্লাস পরিচালনা করা হবে কী-না এ বিষয়ে নির্দেশনা মন্ত্রণালয় দেবে। তবে, আমরা এখনো এ বিষয়ে কোনো আদেশ হাতে পাইনি। পবিত্র রমজান উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত মাধ্যমিক স্কুল বন্ধ থাকার কথা ছিলো। এর আগে গত সপ্তাহে করোনার ক্ষতি পুষিয়ে নিতে ২০ রমজান পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চালানোর নির্দেশ দেয়া হয়। 

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url