মালয়েশিয়া ভিসা চেক | পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেকিং

 আপনি যদি মালয়েশিয়া কলিং ভিসা যেতে চান তাহলে আপনার ভিসা চেক করে তারপর যান। যে ভাবে ভিসা চেক করবেন আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেকিং করতে পাবেন।

মালয়েশিয়া ভিসা চেক | পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেকিং

আপনি মালয়েশিয়ার ভিসা জন্য দালাল বা এজেন্টকে দিয়েছে ভিসা আবেদন করার জন্য কিন্তু আপনার ভিসা আবেদন করেছে কি না চেক করবেন কি ভাবে? আপনার ভিসা এসেছে কি না চেক করেব কি ভাবে? মালয়েশিয়ার ভিসা পেয়েছেন? প্রতারণা হাত থেকে এড়াতে অবশ্যই আপনার ভিসা চেক করুন। দেখুন কিভাবে অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করবেন। নিচে মালয়েশিয়া কলিং ভিসা চেক করার নিয়ম বিস্তারিত দেওয়া আছে।

মালয়েশিয়া কলিং ভিসা চেক (Malaysia Visa Check)

আপনি যদি মালয়েশিয়া ভিসা পেয়ে থাকেন তাহলে আপনার প্রথমেই উচিত Malaysia Immigration Website থেকে আপনার ভিসা সঠিক কিনা তা চেক করা। কারণ, ভিসা চেক না করলে আপনি প্রতারিত হতে পারেন এবং বিপদে পড়তে পারেন। আপনার উচিত ভিসা হাতে পাওয়ার পরে মালয়েশিয়া ভিসা চেক (Malaysia Visa Check) ওয়েবসাইট থেকে আপনার ভিসা যাচাই করে নেওয়া। এতে আপনি প্রতারণা এবং অন্যনা বিপদ থেকে বেঁচে যাবেন।

আমরা এই পোস্টের মাধ্যমে মালয়েশিয়া ভিসা সঠিক ভাবে যাচাই করার নিয়ম সম্পর্কে জানাবো। এই পোস্টে ভিন্ন ভিন্ন উপায়ে কিভাবে মালয়েশিয়ার ভিসা চেক করবেন তার প্রক্রিয়া দেখাবো। আশা করি আপনার কাজে লাগবে। আপনি এই পোস্ট মনোযোগ দিয়ে পড়রবেন।

মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া ভিসা চেক করতে ভিজিট করুন এই লিংকে: https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus?lang=en এরপর এখানে আপনার পাসপোর্ট নাম্বার (Passport No.) ও দেশ (Country) সিলেক্ট করুন। তারপর Search বাটনে ক্লিক করুন। যদি আপনার তথ্য ঠিক থাকে তাহলে আপনি ভিসার তথ্য দেখতে পারবেন। এবং সেখানে মালয়েশিয়া ভিসা সকল তথ্য দেখতে পারবেন।

মালয়েশিয়া ভিসা চেক | Malaysia Visa Check

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে অনলাইনের মধ্যে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য
ধাপ ১ঃ আপনার মোবাইল থাকা যে কোন ব্রাজার ওপেন করে Google এ সার্চ করুণ "eservices.imi.gov.my" লিখে বা
ভিজিট করুন- eservices.imi.gov.my/myimms/PRAStatus

ধাপ ২ঃ ভিসা আবেদন করার পরে যে Application Number পেয়েছেন সেই Application Number লিখুন।

ধাপ ৩ঃ এরপরে Search বাটনে ক্লিক করে ভিসা চেক করতে পারবেন। অথবা কলিং ভিসার প্রথম পাতায় দেয়া Company Registration No (উদাহরন- 1166912-U) দিয়ে Search করে ভিসা চেক করতে পারেন।

Application Number দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া কলিং ভিসা চেক

মালয়েশিয়া কলিং ভিসা চেক করার জন্য ভিজিট করুন eservices.imi.gov.my/myimms/PRAStatus লিংকে। এরপরে কলিং পেপারে থাকা Company Registration Number (উদাহরন- 1166912-U) দিয়ে Search করুন। এই কোম্পানীতে আবেদন করা সকলের নাম ও পাসপোর্টের তালিকা থেকে আপনার নাম খুঁজে ভিসা চেক করুন।

তা ছাড়াও আপনি ৩ উপায়ে মালয়েশিয়ার ভিসা চেক করতে পারেন যেমন,

১। Company Registration Number দিয়ে;

২। Application Number দিয়ে;

৩। Passport Number দিয়ে;

Company Reg. No দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনি মালয়েশিয়ার যে কোম্পানিতে আবেদন করেছেন সেই কোম্পানির রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে মালয়েশিয়া কলিং ভিসা চেক করতে পারবেন। মালয়েশিয়া কলিং ভিসা চেক করার জন্য ভিজিট করুন- https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus এরপর আপনার আবেদনকৃত কোম্পানির Company Registration নম্বর দিয়ে Search করে সেই কোম্পানিতে যতো জন্য আবেদন করেছে সকল কর্মীদের তালিকা দেখাবে। তারপর সেই তালিকা দেখে থেকে আপনার Passport Number ও নাম অনুসারে আপনার ভিসার Status Check করতে পারবেন এবং সেইখানে আপনার Application Number পাবেন সেইটা সংগ্রহ করে রাখবেন। পরবর্তী আপনি সেই নাম্বার দিয়ে মালয়েশিয়া কলিং ভিসা চেক করতে পারবেন।

মালয়েশিয়া কলিং ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক (Malaysia Visa check with Passport Number) করার জন্য

ধাপ ১ঃ

ভিজিট করুন- https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus

ধাপ ২ঃ আপনার পাসপোর্ট নাম্বার ও দেশের নাম বাছাই করুণ

ধাপ ৩ঃ পাশের "Search" বাটনে ক্লিক করুন।

ধাপ ৪ঃ আপনার দেওয়া তথ্য সঠিক থাকলে নিচে দেওয়া ছবির মতো দেখতে সেইখানে আপনার নাম, পাসপোর্ট নম্বর ও ভিসার Status জানতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া ভিসা চেক লিংক সমস্যা

ওপরে দেওয়া মালয়েশিয়া কলিং ভিসা চেক করার লিংক যদি ভাষা বুঝতে না পারেন তাহলে নিচে দেওয়া ধাপ গুলো অনুসরণ করুণ। এই ওয়েবসাইটের পেইজের লেখা Malaysian ভাষায় থাকে তাই আপনি হয়তো বুঝতে পারবেন না। পেইজটি ইংরেজি ভাষায় দেখার জন্য ওয়েবসাইটের Address এর পিছনে ?lang=en যুক্ত করে এন্টার করুন।
ভিজিট করুণঃ
https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus?lang=en

Application Number দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া কলিং ভিসা চেক করার জন্য
প্রথমতঃ আপনাকে আবেদন নাম্বার বা Application Number এবং কোম্পানি রেজিষ্ট্রেশন নাম্বার (Company Registration No) সংগ্রহ করতে হবে।

দ্বিতীয়তঃ Application Number দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য https://eservices.imi.gov.my/myimms/PRAStatus লিংকে ভিজিট করুন।

তৃতীয়তঃ সঠিকভাবে আপনার Application Number এবং কোম্পানি রেজিষ্ট্রেশন নাম্বার (Company Registration No) নম্বরটি লিখুন এবং পাশের "Search" বাটনে ক্লিক করুন। এরপরে আপনার ভিসার সকল তথ্য দেখতে পাবেন।

মালয়েশিয়া ভিসা চেক অনলাইন

অনলাইনের মাধ্যমে কত গুলো ভিসা চেক করা যায় তা নিচে দেওয়া হলো ধাপ বা ধাপ অনুসরণ করুণ।

মালয়েশিয়া ই ভিসা চেক

মালয়েশিয়া ই ভিসা চেক (Malaysia E-Visa Check) করার জন্য Verify Malaysia eVisa লিংকে ভিজিট করুন। এরপরে ইংরেজিতে আপনার Passport Number ও Sticker Number লিখুন। ছবিতে ক্যাপচা কোডটি Answer বক্সে লিখুন। সবশেষে (I have obtained my eVISA) অপশনে টিক দিয়ে Check বাটনে ক্লিক করুন।

এই ব্লগটি যদি আপনার উপকারে আসে, দয়া করে শেয়ার করে অন্যকেও সাহায্য করুন। ভাল থাকুন, ব্লগে নিয়মিত ভিজিট করার জন্য আমন্ত্রন রইলো।

মালয়েশিয়া ভিসা স্ট্যাটাসের বিভিন্ন অর্থ ও ব্যাখ্যা

মালয়েশিয়া  ☞ ইংরেজি  ☞ ব্যাখা

  • PERMOHONAN DITERIMA ☞ APPLICATION RECEIVED ☞  আবেদন গ্রহণ হয়েছে।
  • BARU ☞ NEW  ☞ আবেদন গ্রহণ হয়েছে এবং মালয়েশিয়ার ইমিগ্রেশন দ্বারা প্রক্রিয়া করা হচ্ছে। দয়া করে প্রয়োজনীয় কাগজপত্রের মূল কপি পাঠান যদি পাঠিয়ে না থাকেন।
  • LULUS  ☞ APPROVE  ☞ আবেদনটি মালয়েশিয়ার ইমিগ্রেশন দ্বারা অনুমোদিত হয়েছে এবং পেমেন্ট এবং স্টিকার প্রিন্টের জন্য প্রস্তুত। দয়া করে FOMEMA চেক আপ করুন যদি এখনও তা না করেন।
  • TOLAK  ☞ REJECT  ☞ আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে।
  • BATAL  ☞ CANCEL  ☞ আবেদন বাতিল করা হয়েছে।
  • BAYAR  ☞ PAY  ☞ আবেদনের ফি প্রদান করা হয়েছে এবং স্টিকার প্রিন্ট করার জন্য প্রস্তুত।
  • CETAK  ☞  PRINT  ☞ স্টিকার প্রিন্ট করা হয়েছে এবং সংগ্রহের জন্য প্রস্তুত।
  • TANGGUH  ☞ POSTPONE  ☞ মালয়েশিয়ার ইমিগ্রেশন আবেদন স্থগিত করেছে।

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url