স্মার্টফোনের পাসওয়ার্ড ভুলে গিয়েছি ফোন আনলক করার নিয়ম

আমাদের দৈনন্দিন জীবনে স্মার্টফোন ব্যবহার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এর সাথে সাথে নিরাপত্তার জন্য আমরা মোবাইল ফোনে পাসওয়ার্ড দিয়ে থাকি। অনেক সময় দেখা যাই স্মার্টফোন এর পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকি এবং ফোন আনলক করা অনেক চেষ্টা করে থাকি। ফোনের পাসওয়ার্ড ভুলে যাওয়ার সমস্যায় পড়েননি এমন মানুষ কমই আছেন।

স্মার্টফোনের পাসওয়ার্ড আনলক করার নিয়ম | Moblie phone Password Unlock Rules
স্মার্টফোন পাসওয়ার্ড আনলক করা নিয়ম

স্মার্টফোন আনলক করা জন্য সাধারণত আমরা রিসেট পদ্ধতিকে বেছে নেন অনেকে। কিন্তু এতে আপনার ফোনের সমস্ত তথ্য ডিলিট হয়ে যায়। তবে ফোনের প্যাটার্ন বা পাসওয়ার্ড ভুলে গেলে রিসেট ছাড়াও কয়েকটি উপায় আছে ফোন আনলক করার। ফোনোর প্যাটার্ন বা পাসওয়ার্ড ভুলে গেলে রিসেট ছাড়াও খুব সহজে ফোন খুলে ফেলা সম্ভব। কি ভাবে ফোন রিসেট ছাড়া আনলক করা যাবে সেই সম্পর্কে বিস্তারিত দেখুন

স্মার্টফোন আনলক করার সহজ নিয়ম

মোবাইল ফোনের পাসওয়ার্ড ভুলে গেলে আনলক করা নিয়ম কি তা জানবো। মোবাইল ফোন আনলক করার ৩টি সহজ মাধ্যমে আছে সেই সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করা হয়েছিল। স্মার্টফোনের পাসওয়ার্ড ভুলে গিয়েছি ফোন আনলক করার নিয়ম।

গুগল অ্যাকাউন্ট দিয়ে ফোন আনলক

মোবাইল ফোনের পাসওয়ার্ড আনলক করার সবচেয়ে সহজ উপায় হলো গুগল অ্যাকাউন্ট দিয়ে। যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনটি গুগল অ্যাকাউন্টের সঙ্গে লিংক করা থাকে, তবে আপনি এই পদ্ধতি ব্যবহার করে স্মার্টফোন আনলক করতে পারবেন। গুগলের সঙ্গে লিংক করা থাকলে আপনি ফোনে পাঁচবার ভুল পাসওয়ার্ড দিলে ‘ফরগট ইওর পাসওয়ার্ড’ অপশন দেখতে পাবেন। এরপর সেখান থেকে ইমেইল আইডির ও পাসওয়ার্ড দিয়ে রিসেট করতে পারবেন। পরে ফোনে নতুন পাসওয়ার্ড সেট করলে স্মার্টফোন আনলক হয়ে যাবে।

ফাইন্ড মাই ডিভাইস দিয়ে ফোন আনলক

গুগল ফাইন্ড মাই ডিভাইস ওয়েবসাইটের সাহায্য অ্যান্ড্রয়েড ফোন আনলক করতে পারবেন খুব সহজে। "Google Find My Devices" এই ওয়েবসাইট দিয়ে সাধারণত হারানো বা চুরি হওয়া মোবাইল ফোন বা স্মার্টফোনটি খুঁজে পেতে ব্যবহার করা হয়ে থাকে তা আমরা জানি।

আমরা অনেকেই জানি না যে গুগল অ্যাকাউন্ট দিয়ে মোবাইল আনলক করা যায়। আজ দেখবো জিমেইল দিয়ে কিভাবে ফোন আনলক করা যাই।

প্রথমত অন্য একটি মোবাইল ফোনে গুগল 'Find My Devices' লিখে সার্চ করুণ এর প্রথম লিংকে প্রবেশ করুন তারপর আপনার লক থাকা মোবাইল ফোন এর থাকা Gmail ও পাসওয়ার্ড দিন এর পরে ডিভাইসটি সিলেক্ট করে লক ডিভাইসে ট্যাপ করতে হবে। লক অপশনে একটি নতুন পাসওয়ার্ড তৈরি করতে পারবেন ফোনের গ্রাহক। এবার নতুন পাসওয়ার্ড দিয়ে ফোনটি আনলক করা যাবে সহজেই। 

ডিআর ডট ফোন দিয়ে আনলক

ডিআর ডট ফোন হচ্ছে কম্পিউটার একটি সফটওয়্যার এর মাধ্যমে আপনার ফোনের ডেটা না হারিয়েই স্মার্টফোন পাসওয়ার্ড রিসেট করতে পারবেন। এটি একটি অ্যান্ড্রয়েড ফোনের পাসওয়ার্ড আনলক করার একটি নিরাপদ সফটওয়্যার।

কম্পিউটার এর মাধ্যমে মোবাইল ফোনটি যুক্ত করুণ এরপর ডিআর ডট সফটওয়্যারটি ওপেন করুন এবং আনলক অপশনে ক্লিক করে মোবাইলে ডাউনলোড মোড সেট করুন। প্রথমে মোবাইল এর পাওয়ার বাটন প্রেস করে মোবাইলটি বন্ধ করে নিতে হবে। এখন একসঙ্গে ভলিউম ডাউন, হোম বাটন ও পাওয়ার বাটন প্রেস করতে হবে। ডাউনলোড মোডে প্রবেশ না করা পর্যন্ত ভলিউম বাটন ধরে রাখুন। ফোন ডাউনলোড মোডে থাকার পর ডেটা পুনরুদ্ধার শুরু হবে। এই প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার পর তথ্য না হারিয়েই স্মার্টফোনের পাসওয়ার্ড আনলক সাবে।

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url