কারিগরি ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb ২০২৩

আজকের এই পোস্ট কারিগরি (BTEB) ভর্তি নিশ্চায়ন ফি বিকাশ, নগদ, রকেট এর মাধ্যমে প্রদান করা সম্পুর্ন সঠিক ভাবে বিস্তারিত আলোচনা করা হয়ে। কারিগরি (BTEB) ভর্তি নিশ্চায়ন ২০২৩ সালের কারিগরি (BTEB) ভর্তি মেধা তালিকার ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা ইন মেরিন ও শিপ বিল্ডিং, টেক্সটাইল, এগ্রিকালচার, ফরেস্ট্রি, ফিসারিজ ও লাইভস্টক প্রোগ্রামে বোর্ড রেজিষ্ট্রেশন নিশ্চায়ন ফি বিকাশ ও নগদে প্রদান পদ্ধতি সম্পর্কে জানুন।

কারিগরি ভর্তি নিশ্চায়ন ফি প্রদান করতে পারবেন নগদ, রকেট ও বিকাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করা যাবে। বোর্ডের রেজিস্ট্রেশন কোড ও ভর্তি ফি পরিশোধের সচিত্র পদ্ধতি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন।

কারিগরি ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb ২০২৩ | Technical Board Admission Fee pay
কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি প্রদান নিয়ম

কারিগরি ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb

কারিগরি ভর্তি নিশ্চয়ন করার জন্য ফি প্রদান করার পদ্ধতি দেখুন বিকাশ, নগদ, রকেট এর মাধ্যমে ফি প্রদান করা নিয়ম নিচে বিস্তারিত দেওয়া আছে।
ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি জানে দেখুন:

প্রথমত, এডুকেশন ফি > BTEB সিলেক্ট > পেমেন্ট কোড > তথ্য যাচাই > একাউন্ট পিন > ট্যাপ করে রাখুন > কনফার্ম এসএমএস > রিসিট ডাউনলোড। আপনার ভর্তি নিশ্চয়ন ফি প্রদান করা হয়ে গিয়েছে।

বিঃদ্রঃ কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি কত এবং মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান সম্পর্কে বিস্তারিত নিচে দেখুন।

কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি ও তারিখ

কারিগরি শিক্ষা বোর্ড (BTEB) ভর্তি নিশ্চায়ন শেষ তারিখ ও ফি প্রদান পদ্ধতি ২০২৩

কারিগরি ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb ২০২৩ কারিগরি ১ম পর্যায়ের নির্বাচিতদের ভর্তি নিশ্চায়ন ফি প্রদান প্রক্রিয়া সম্পর্কে জানবো।
কারিগরি শিক্ষা বোর্ডের ১ম পর্যায়ের ভর্তি রেজাল্ট প্রকাশ করা হয়েছে ৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রি, তারিখে। ১ম পর্যায়ের রেজাল্টা জানতে পারবেন অনলাইন ও মোবাইল এসএমএস এর মাধ্যমে।

কারিগরি ১ম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন করা যাবে ৭ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।

১ম পর্যায়ের ভর্তি নিশ্চয়ন ফি প্রদান কত

কারিগরি ভর্তির ১ম পর্যায়ের রেজাল্টে যে সকল শিক্ষার্থী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ও মেরিন ইঞ্জিনিয়ারিং-এ ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদের ভর্তি নিশ্চিত করে রেজিষ্ট্রেশন ফি ৩৯৫/= টাকা জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে৷ এবং কারিগরির বাকি সকল কোর্সের জন্য ২৩৮/= টাকা ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে এবং সেই টাকা প্রদান করতে পারবেন। এছাড়া এইসএসসি সমমানে নিশ্চায়ন ফি দিতে হবে ১৯২/= টাকা।

উল্লেখ্য ভর্তি নিশ্চায়ন না করলে, কলেজ নির্বাচন বাতিল বলে গণ্য হবে৷ এবং পরবর্তী ২য় পর্যায়ে আবেদন ফি প্রদান করে আবার আবেদন করতে পারবেন।

ভর্তি আবেদন তারিখ ও রেজাল্ট (২য় পর্যায়)

কারিগরি ২য় পর্যায়ের ভর্তি অনলাইন আবেদন ও মাইগ্রেশানে করা তারিখ ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর ২০২৩ রাত ৯ঃ০০ ঘটিকা পর্যন্ত ২য় পর্যায়ের আবেদন করতে পারবেন। আগামী ১৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখ ১ম মাইগ্রেশনের রেজাল্ট প্রকাশ করা হবে। এরপরে ১৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখ ২য় পর্যায়ের আবেদন ও অপেক্ষামান তালিকা হতে ফলাফল প্রকাশ করা হবে।

ভর্তি নিশ্চিয়ন ফি প্রদান তারিখ (২য় পর্যায়)

কারিগরি ভর্তির জন্য যে সকল শিক্ষার্থী ২য় পর্যায়ে আবেদন করেছেন এবং ১ম পর্যায়ের মাইগ্রেশানে করেছেন তার রেজাল্ট ১৯/০৯/২০২৩ তারিখ দেওয়া হবে। সেই সকল শিক্ষার্থী ২য় পর্যায়ে কারিগরি কলেজে চান্সে পাবে সেই সকল শিক্ষার্থী আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি প্রদান করতে পারবেন ২য় পর্যায়ের। যে সকল শিক্ষার্থী এই তারিখের মধ্যে ভর্তি নিশ্চয়ন ফি প্রদনা না করে থাকে তাহলে তার ভর্তি বাতিল বলে গুনো করা হবে।

ভর্তি নিশ্চয়ন ফি প্রদান নিয়ম bteb (২য় পর্যায়)

কারিগরি ভর্তির ২য় পর্যায়ের রেজাল্টে যে সকল শিক্ষার্থী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ও মেরিন ইঞ্জিনিয়ারিং-এ ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদের ভর্তি নিশ্চিত করে রেজিষ্ট্রেশন ফি ৩৯৫/= টাকা জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে৷ এবং কারিগরির বাকি সকল কোর্সের জন্য ২৩৮/= টাকা ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে এবং সেই টাকা প্রদান করতে পারবেন। এছাড়া এইসএসসি সমমানে নিশ্চায়ন ফি দিতে হবে ১৯২/= টাকা।

এখানে উল্লেখ্য যে, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি নিশ্চায়ন ফি পরিশোধ না করা হলে, কলেজ সিলেকশন বাতিল করা হবে। এবং পরবর্তী ৩য় পর্যায়ে আবেদন ফি প্রদান করে আবার আবেদন করতে পারবেন।

ভর্তি নিশ্চিয়ন ফি প্রদান তারিখ (৩য় পর্যায়)

কারিগরি ভর্তির জন্য যে সকল শিক্ষার্থী ৩য় পর্যায়ে আবেদন করেছেন এবং ২য় পর্যায়ের মাইগ্রেশানে করেছেন তার রেজাল্ট ১৩/১০/২০২৩ তারিখ দেওয়া হবে। সেই সকল শিক্ষার্থী ২য় পর্যায়ে কারিগরি কলেজে চান্সে পাবে সেই সকল শিক্ষার্থী আগামী ১৩/১০/২০২৩ থেকে ১৬/১০/২০২৩ পর্যন্ত কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি প্রদান করতে পারবেন ৩য় পর্যায়ের। যে সকল শিক্ষার্থী এই তারিখের মধ্যে ভর্তি নিশ্চয়ন ফি প্রদনা না করে থাকে তাহলে তার ভর্তি বাতিল বলে গুনো করা হবে।

ভর্তি নিশ্চয়ন ফি প্রদান পদ্ধতি (৩য় পর্যায়)

কারিগরি ভর্তির ৩য় পর্যায়ের রেজাল্টে যে সকল শিক্ষার্থী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ও মেরিন ইঞ্জিনিয়ারিং-এ ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদের ভর্তি নিশ্চিত করে রেজিষ্ট্রেশন ফি ৩৯৫/= টাকা জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে৷ এবং কারিগরির বাকি সকল কোর্সের জন্য ২৩৮/= টাকা ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে এবং সেই টাকা প্রদান করতে পারবেন। এছাড়া এইসএসসি সমমানে নিশ্চায়ন ফি দিতে হবে ১৯২/= টাকা।

এখানে উল্লেখ্য যে, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি নিশ্চায়ন ফি পরিশোধ না করা হলে, কলেজ সিলেকশন বাতিল করা হবে। এরপরে আর কোন আবেদন করে পারবেনা এবং এই বছর আর কারিগরিতে ভর্তি হতে পারবেনা।

বিকাশ ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb

কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি বিকাশ এর মাধ্যমে প্রদান করার পদ্ধতি দেখনু প্রথমত আপনার বিকাশ অ্যাপ থেকে ‘এডুকেশন ফি’ সিলেক্ট করে অন্যান্য ট্যাপ করে ‘BTEB’ সিলেক্ট করুণ এর পরে পেমেন্ট কোড দিন 'ফি' এর পরিমাণ চেক করে পরের ধাপ ট্যাপ করুণ এখন আপনার বিকাশ পিন দিন এর পরে ‘ট্যাপ করে ধরে রাখুন’ এর ফি প্রদান কনফার্মেশন এর এসএমএস পাবেন এখন ‘রিসিট কপি’ ডাউনলোড করে নিন।

বিকাশে ভর্তি নিশ্চায়ন ফি প্রদান নিয়ম দেখুন:

প্রথমত, বিকাশ অ্যাপ ওপেন > এডুকেশন ফি > অন্যান্য > BTEB সিলেক্ট > পেমেন্ট কোড > তথ্য যাচাই > বিকাশ একাউন্ট পিন > ট্যাপ করে রাখুন > কনফার্ম এসএমএস > রিসিট ডাউনলোড।

[পেমন্ট কোড: <প্রোগাম কোড><পাসের সাল><বোর্ড কোড><রোল নাম্বার>]

প্রোগ্রাম ও বোর্ড কোড দেখুন

বিকাশ ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb
বিকাশ ভর্তি ফি প্রদান

নগদ ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb

কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি নগদ এর মাধ্যমে প্রদান করার পদ্ধতি দেখনু প্রথমত আপনার নগদ অ্যাপ ওপেন > বিল পে > শিক্ষা প্রতিষ্ঠান > BTEB বা 1308 সিলেক্ট > প্রোগ্রাম কোড > রোল > পাসের সাল > বোর্ড কোড > তথ্য যাচাই > নদগ একাউন্ট পিন > ট্যাপ করে রাখুন > কনফার্ম এসএমএস > রিসিট ডাউনলোড।

প্রোগাম ও বোর্ড কোড দেখুন

নগদ ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb
নগদ ভর্তি নিশ্চায়ন ফি প্রদান

রকেট ভর্তি নিশ্চায়ন ফি প্রদান পদ্ধতি bteb

কারিগরি ভর্তি নিশ্চয়ন ফি রকেট এর মাধ্যমে প্রদান করার পদ্ধতি দেখনু প্রথমত, আপনার রকেট অ্যাপ ওপেন > Bill pay > BTEB বা 220 সিলেক্ট > প্রোগ্রাম কোড > রোল > পাসের সাল > বোর্ড কোড > Validate > নাম ও পরিমাণ যাচাই করুণ > OK করুণ > রকেট একাউন্ট পিন > ট্যাপ করে রাখুন > কনফার্ম এসএমএস > রিসিট ডাউনলোড।

প্রোগ্রাম ও বোর্ড কোড দেখুন

রকেট ভর্তি নিশ্চায়ন ফি প্রদান
রকেট ভর্তি নিশ্চায়ন ফি প্রদান

সতর্কতা: ভর্তির নিশ্চায়ন ভর্তি প্রক্রিয়ায় খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এ বিষয়ে অভিজ্ঞ কারো সাহায্য নিয়ে বোর্ড রেজিস্ট্রেশন ফি পরিশোধ করে ভর্তি নিশ্চায়ন করুন। নিশ্চায়ন সম্পর্কে বোর্ডের নোটিশ দেখুন।

কারিগরি বোর্ডে প্রকাশিত নিচের সঠিক পদ্ধতির মাধ্যমে, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি নিশ্চায়ন করুন।

কারিগরি ভর্তি ফি প্রদান প্রোগ্রাম কোড

বোর্ড কোডঃ

ঢাকা বোর্ড - DHA, কুমিল্লা বোর্ড - CUM, রাজশাহী বোর্ড - RAJ, যশোহর বোর্ড- JAS, চট্টগ্রাম বোের্ড - CHA, বরিশাল বোর্ড - BAR, সিলেট বোর্ড- SYL, দিনাজপুর বোর্ড - DIN, ময়মনসিংহ বোর্ড - MYM, মাদরাসা বোর্ড - MAD, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড - TEC, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় - BOU, অন্যান্য - OTH
কারিগরি অনলাইন ফি প্রদান প্রোগ্রাম কোড লিস্ট | Program Code
প্রোগ্রাম কোড


এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url