৩ এবং ১৫ দিন মেয়াদের মোবাইল ইন্টারনেট প্যাকেজ বন্ধ করা হয়েছে

৩ এবং ১৫ দিনের জন্য মোবাইল ইন্টারনেট প্যাকেজ বন্ধ করা হয়েছে। এখন থেকে শুরু, ৩ এবং ১৫ দিনের জন্য আর মোবাইল ইন্টারনেট প্যাকেজ থাকবে না। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) গ্রাহক সন্তুষ্টিকে অগ্রাধিকার দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে এবং এখন শুধুমাত্র সপ্তাহ, মাস এবং বছরের জন্য মোবাইল ইন্টারনেট প্যাকেজ অফার করবে।

৩ এবং ১৫ দিন মেয়াদের মোবাইল ইন্টারনেট প্যাকেজ বন্ধ করা হয়েছে | Moblie Internet package
ইন্টারনেট প্যাকেজ

তাই, আজ থেকে (অক্টোবর ১৫), গ্রাহকরা আর ৩ এবং ১৫ দিনের জন্য ইন্টারনেট প্যাকেজ অ্যাক্সেস করতে পারবেন না। বিটিআরসির নির্দেশে ১৪ অক্টোবর মধ্যরাতে আনুষ্ঠানিকভাবে এই রায় কার্যকর করা হয়। এখন থেকে, গ্রাহকদের কমপক্ষে সাত দিনের একটি বৈধ প্যাকেজ কিনতে হবে, যার মূল্য তিন দিনের প্যাকেজের চেয়ে বেশি। গ্রাহক অভিযোগ করেছেন যে ইন্টারনেট ব্যবহারের খরচ বেড়েছে, যখন অপারেটররা বিক্রি হ্রাস সম্পর্কে শঙ্কিত হয়ে সিদ্ধান্তটি পুনর্বিবেচনার আহ্বান জানাচ্ছে। ইন্টারনেট প্যাকেজ সংক্রান্ত বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) নতুন নির্দেশিকা সীমাহীন প্যাকেজগুলি বাদ দিয়ে বিকল্পগুলিকে শুধুমাত্র ৭ এবং ৩০ দিনের মেয়াদে সীমাবদ্ধ করেছে। অপারেটরদের এখন মোট ৪০টি প্যাকেজ অফার করার অনুমতি দেওয়া হয়েছে, যেখানে আগে তারা ৩, ৭, ১৫, ৩০ এবং অনির্দিষ্টকাল সহ বিভিন্ন মেয়াদের ৯৫টি প্যাকেজ অফার করতে পারত। 

বাংলাদেশ মোবাইল ফোন কনজ্যুমার অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, মোবাইল অপারেটররা ইতিমধ্যে ৭ দিনের ইন্টারনেট প্যাকেজের দাম বাড়িয়েছে। মোবাইল ফোন অপারেটরদের মতে, ১১ কোটি ইন্টারনেট গ্রাহকের মধ্যে ৬ কোটি ৩ দিনের ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করেছেন। নতুন সিদ্ধান্তে গ্রাহক কমে যেতে পারে বলে অপারেটরদের উদ্বেগ প্রকাশ করা হয়েছে। উপরন্তু, তারা বলেছে যে গ্রাহক সংখ্যা হ্রাসের ফলে ইন্টারনেটের দাম বেড়ে যেতে পারে।

এদিকে, টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন যে বিচার ও বিশ্লেষণের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পুনর্বিবেচনার কোনও অবকাশ নেই। তিনি হাইলাইট করেছেন যে নতুন সিদ্ধান্তটি অপারেটরদের প্রতারণামূলক অনুশীলনে জড়িত হওয়ার সুযোগগুলি হ্রাস করেছে।

এছাড়াও, তিনি উল্লেখ করেন যে মোবাইল ইন্টারনেটের মূল্য পরবর্তী সময়ে নির্ধারণ করা হবে। ইন্টারনেট অ্যাক্সেসের প্রয়োজন এমন ব্যক্তিদের অতিরিক্ত ফি দিয়ে এটি ব্যবহার করার বিকল্প থাকবে। অনেক ব্যক্তি বর্ধিত সময়সীমা কভার করে এমন দামী প্যাকেজ কিনতে বাধ্য হয়, এমনকি তাদের এই ধরনের পরিষেবাগুলির জন্য কোন প্রয়োজনীয়তা না থাকলেও৷ অপারেটরদের মতে, ৬৯ শতাংশেরও বেশি মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী ৩-দিনের প্যাকেজ বেছে নেয়। দেশে প্রায় ১২ কোটি মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। এটি হাইলাইট করা গুরুত্বপূর্ণ যে একজন ব্যক্তি যদি গত ৯০ দিনের মধ্যে ইন্টারনেট ব্যবহার করে থাকেন তবে তাকে গ্রাহক হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়।

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url