এখন হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে আয় করতে পারবেন খুব সহজে | How to earn money from WhatsApp channel

মেটা প্রতিষ্ঠান প্রতি নিয়ত হোয়াটসঅ্যাপ এ নতুন নতুন ফিচার চালু করছে। হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার হচ্ছে চ্যানেল তৈরি করতে পারবেন এর মাধ্যমে তারকা ও বিশিষ্ট ব্যক্তিদের ইন্সটাগ্রাম ও ফেসবুক এর মত করে ফলো করকে পারবেন। এই ফিচার টি সকল হোয়াটসঅ্যাপ ব্যবহার কারির জন্য উন্মুক্ত করা হয়েছে।

এখন হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে আয় করতে পারবেন খুব সহজে | How to earn money from WhatsApp channel
হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে আয়

এর মাধ্যমে ব্যবহারকারীরা চ্যানেল খুলতে পারবে এবং বড় কমিউনিটি তৈরির সুযোগ পাবে। এর মাধ্যমে সোশ্যাল পরিচিতির পাশাপাশি পণ্য অর্ডার ও পেমেন্ট উপায়ে অর্থ উপাজন করতে বা আয় করতে পারবেন। হোয়াটসঅ্যাপ চ্যানেলে দিয়ে যেসব উপায়ে আয় করা যাবে চলুন জানা যাক সকল উপায়। 

হোয়াটসঅ্যাপ চ্যানেল দিয়ে ই-কমার্স সেলিং

আপনার যদি ছোট ব্যবসা থাকে অথবা সদ্য ব্যবসা খুলে থাকেন তাহলে হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে গ্রাহকদের কাছে সহজে পৌঁছাতে পারবেন। চ্যানেলর মাধ্যমে কাস্টমারের সাথে সরাসরি যোগাযোগ সহ পণ্যের ছবি এবং অর্ডার নেওয়া আর পেমেন্ট সুবিধাও দেওয়া যাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল এর মাধ্যমে। 

আপনার যদি কোন ব্যবসা না থেকে তাহলে আপনি বিভিন্ন ধরনের পণ্য প্রমোট করে আয় করতে পারবেন যেমন ই-বুক, অনলাইন কোর্স, ডিজিটাল প্রোডাক্টস ইত্যাদি পণ্য হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে প্রমোন করে আয় করা সম্ভব।

অ্যাফিলিয়েট মার্কেটিং

হোয়াটসঅ্যাপ চ্যানেল এর মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করকে পারবেন। এটি এমন একটি উপায় যার মাধ্যমে আপনি কোনো বিপণন সংস্থার পণ্য বিক্রি করলে তার রেভিনিউয়ের নির্দিষ্ট অংশের লাভ পাওয়া যায়। আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেল এর সাবস্ক্রাইবার ও ফলোয়ারদের সেই সকল পণ্যের লিঙ্ক পাঠাতে পারেন যা থেকে আয় করতে পারবেন খুব সহজে।

অনলাইন ক্লাস ও কোচিং

আপনি যদি ভালো রান্না, আঁকা, ফটোগ্রাফি, ভাষা শেখানো, ডিজিটাল কোর্স, ওয়েব ডেভেলপমেন্ট ইত্যাদি বিষয়ে ভালো দক্ষতা থাকলে আপনিও পারবেন হোয়াটসঅ্যাপ চ্যানেল এর মাধ্যমে টাকা আয় করতে। আপনার পছন্দের বিষয়ের ওপর হোয়াটসঅ্যাপ চ্যানেলে ওয়ার্কশপ তৈরি করা এবং এজন্য একটি চার্জ নিতে পারেন। পাশাপাশি হোয়াটসঅ্যাপে যেহেতু ভিডিও, অডিও কলের সুবিধা রয়েছে তাই কোচিং করানোও সম্ভব।

হোয়াটসঅ্যাপ চ্যানেল দিয়ে ফ্রিল্যান্সিং

বর্তমান ডিজিটাল যুগে ঘরে বসে অনেক টাকা আয় করছেন ফ্রিল্যান্সিং এর মাধ্যমে। বর্তমানে ফ্রিল্যান্সিং করাে একাধিক প্ল্যাটফর্ম রয়েছে। তবে হোয়াটসঅ্যাপ যেহেতু ব্যাক্তিগত যোগাযোগ মাধ্যম অ্যাপ তাই ক্লায়েন্টদের সঙ্গে সহজে নিজের দক্ষতা তুলে ধরতে পারবেন। এতে করে আপনার কাজ পাওয়ার সম্ভব না অনেক বেশি এবং প্রচুর অর্থউপাজন করতে পারবেন। আপনি চাইলে হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলে গ্রাফিক্স ডিজাইনিং ও প্রোগ্রামিং ইত্যাদি ফলোয়ারদের সে সম্পর্কে জানাতে ও সেবা দিতে পারেন।


আমাদের কথাঃ

আপনি যদি অনলাইন থেকে ঘরে বসে টাকা উপার্জন করতে চান তাহরে এটি আপনার জন্য। কিন্তু ইউটিউব, ফেসবুক এর মত না এখান আপনার বা অন্যের পণ্য প্রমোট করে এবং বিক্রি করে আয় করতে পারবেন। আশা করি আপনাকে বুঝতে সক্ষম হয়েছি। যদি আপনি বুঝতে না পারে তাহলে কমেন্টে জানাবে। ধন্যবাদ

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url