ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহার করবেন যেভাবে

ইন্টারনেট জগৎতে জনপ্রিয় গুগল সার্চ ইঞ্জিন এর জনপ্রিয় অ্যাপ গুগল ম্যাপ। বিশ্বের যে কোন দেশের রাস্তা চিনিয়ে দেবে গুগল ম্যাপ। এমনকি বিশ্বের সকল অলিগলি রাস্তা, রেস্তোরাঁ, হোটেল ইত্যাদি সবকিছু চিনে নিত পারবেন আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে

তবে অনেকেই জানেনা ইন্টারনেট ছাড়া গুগল ম্যাপ ব্যবহার যায়। আজে জানবো গুগল ম্যাপ কিভাবে ইন্টারনেট ছাড়া ব্যবহার করা যায়। ধরুন এমন কোথাও গেলেন যেখানে ফোনের ইন্টারনেট কাজ করছে না। তবে এখন ফোনে ইন্টারনেট কাজ না করলেও আপনি গুগল ম্যাপকে কাজে লাগিয়ে নিজের গন্তব্যে পৌছাতে পারবেন। জনপ্রিয় এই গুগল ম্যাপে এমন একটি ফিচার রয়েছে, যাতে ইন্টারনেট ছাড়া ব্যবহার করা যায়।

ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহার করবেন যেভাবে
ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহার করবেন যেভাবে 

১। ইন্টারনেট ছাড়া ম্যাপ ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে সেই এলাকার একটি মানচিত্র ডাউনলোড করতে হবে। সেই মানচিত্র ডাউনলোড করার জন্য প্রথমে গুগল ম্যাপ অ্যাপ খুলুন এবং আপনি যে অঞ্চলের জন্য মানচিত্রটি ডাউনলোড করতে চান তার জন্য এলাকার নামের উপর ক্লিক করুন।

২। স্ক্রিনের নিচে ডাউনলোডে ক্লিক করুন। মানচিত্র বা ম্যাপ ডাউনলোড করতে ডাউনলোডে ক্লিক করুন। একবার মানচিত্র ডাউনলোড হয়ে গেলে, আপনি এটি অফলাইনে দেখতে এবং ব্যবহার করতে পারবেন।

৩। অফলাইনে ম্যাপ ব্যবহার করতে প্রথমে গুগল ম্যাপ অ্যাপ খুলুন। আপনি যে জায়গাটি দেখতে চান তা সিলেক্ট করুন। আপনার ইন্টারনেট কানেকশন না থাকলেও সেই ম্যাপ দেখতে পারবেন।


এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url