এসএসসি পাসে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ২০০ জন। কৌণিক বার্তা

 

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন  নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

২০০টি পদে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে আবেদন করতে এবং বিস্তারিত জানতে নিচে দেখুন বা পড়ুন।

পদের নামঃ কন্ডাক্টর, গ্রােড-ডি (কাউন্টারম্যান)

পদ সংখ্যাঃ ২০০ জন।

বেতন স্কেলঃ ৮,৮০০-২১৩১০৳

যোগ্যতা ও অভিজ্ঞতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা জন সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ।

বয়সসীমাঃ ০৬ / ০২ / ২০২২ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর ।


বিজ্ঞপ্তিটি ভালো ভাবে পড়ার পরে আবেদন করার অনুরোধ করা হলো

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন যে সকল জেলা আবেদন করতে পারবে না।

নারায়ণগঞ্জ , বগুড়া , মেহেরপুর , বরিশাল , ঝালকাঠি , পিরোজপুর ( এতিম ও শারীরিক প্রতিবন্ধী ব্যতীত ) জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই ।

☞ বীর মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র - কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসসীমা ৩২ বছর ।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

☞ অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী : পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যক্তি http://brtc.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন । 

☞ আবেদনের সময়সীমা নিম্নরূপ : Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ১৩ / ০১ / ২০২২ খ্রিঃ , সকাল ১০ : ০০ টা ।

Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ০৬/০২/২০২২ খ্রিঃ , বিকাল ৫ : ০০ টা । 

আরও পড়ুনঃ

➤ বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

➤ ভাব-সম্প্রসারণের তালিকা দেখুন

➤ বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

☞ উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online- এ আবেদনপত্র Submit- এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন ।

☞ Online আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর ( দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ pixel ) ও রঙিন ছবি ( দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ pixel ) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন ।

☞ ছবির সাইজ সর্বোচ্চ ১০০ kb ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ kb এর মধ্যে হতে হবে ।

☞ SMS প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান : Online- এ আবেদনপত্র ( Application Form ) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে ।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর ফি প্রদান এর পদ্ধতি

☞ Applicant's কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk prepaid mobile নম্বরের মাধ্যমে ০২ টি SMS করে পরীক্ষার ফি বাবদ Teletalk চার্জসহ পদবীর আবেদনের জন্য মোট ১৫০ / - টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিবেন ।

প্রথম SMS : BRTC < space > User ID লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে ।

দ্বিতীয় SMS : BRTC < space > Yes < space > PIN লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে । 

☞ প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://brtc.teletalk.com.bd ওয়েবসাইটে এরপর শেষ পৃষ্ঠায় দেখুন এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS- এর মাধ্যমে ( শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে ) যথাসময়ে জানানো হবে ।

☞ SMS- এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর , পদের নাম , ছবি , পরীক্ষার তারিখ , সময় ও স্থানের / কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে নিবেন প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন । 

☞ প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র । প্রার্থী যে ইউনিয়ন / পৌরসভা - এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান / পৌরসভার মেয়র / কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র । মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ / প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি । ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান / পৌরসভার মেয়র / কাউন্সিলর / সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র । 

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

☞ জেনারেল ম্যানেজার ( প্রশাঃ ও পার্সোঃ ) , বিআরটিসি ফোন : ৪১০৫১৩৩৪ ( অফিস ) ।

 সূত্রঃ ০৭/০১/২০২২ ভোরের কাগজ পৃষ্ঠা -০৭

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url