স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ভাবসম্প্রসারণ পিডিএফ ডাউনলোড।

 

স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ভাবসম্প্রসারণ পিডিএফ ডাউনলোড

 স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ভাবসম্প্রসারণটি সহজ ভাষা লেখা হয়েছে এই পোস্ট। আপনি এই স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ভাবসম্প্রসারণের ইংরেজি ভাষাও নিচে দেখতে পাবে। আপনি চাই দুইটি কপি করতে পারবেন। 

ভাবসম্প্রসারণ কি? ভাবসম্প্রসারণ কাকে বলে?

স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ভাবসম্প্রসারণ মানুষ কখনো কখনো অল্প কথায় মনের ভাব প্রকাশ করে । এই ভাবকে ঠিক রেখেই এর সম্প্রসারণ করতে হয় । ভাবসম্প্রসারণ অনেকটা ভাবার্থের বিপরীত । কোনো পদ্যাংশ বা গদ্যাংশের ভেতর একটি গূঢ় তাৎপর্য অত্যন্ত স্বপ্নায়তনে থাকে । তাকে বিস্তৃতভাবে প্রকাশ করার নামই ভাবসম্প্রসারণ। ইংরেজিতে এটিকে Amplification বা Explanation of idea বলে । স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ভাবসম্প্রসারণ পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

মূলভাব : মানবজীবনে বন্ধুর সাহচর্য অত্যন্ত প্রয়োজন । তবে স্পষ্টভাষী শত্রুর ভূমিকা জীবনের জন্য ক্ষতিকারক না হয়ে কল্যাণকর হতে পারে । কিন্তু নির্বাক বন্ধু জীবনে কোনো উপকারে আসে না ।

সম্প্রসারিত ভাব : মানবজীবন সুখকর করে তোলার জন্য শত্রুকে একদিকে যেমন পরিহার করতে হয় তেমনি বন্ধুর সাহচর্য পরম প্রত্যাশিত । তবে স্পষ্টভাষী শত্রুর ভূমিকা জীবনের জন্য ক্ষতিকারক না হয়ে কল্যাণকরও হতে পারে । অনেক ক্ষেত্রে নির্বাক বন্ধু জীবনের কোনো কল্যাণকর কাজে আসে না । স্পষ্টভাষী শত্রু তার আপন মূর্তিতে আত্মপ্রকাশ করে বলে তার সম্বন্ধে সজাগ থেকে প্রতিকারের ব্যবস্থা নেয়া যায় । এ ধরনের শত্রুর শত্রুতায় কোনো কপটতা থাকে না , এবং একে সহজে চেনা যায় । স্পষ্টভাষী শত্রু আমাদের সমালোচনা করে , ভুল ধরিয়ে দিয়ে এবং ভয় দেখিয়ে বরং আমাদের কল্যাণই করে । ফলে আমরা সচেতন হয়ে উঠতে পারি এবং আমাদের চরিত্রকে সংশোধন করে নিতে পারি স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ।

এদিক থেকে স্পষ্টভাষী শত্রু জীবনের জন্য কল্যাণকর ভূমিকা পালন করে থাকে । অন্যদিকে বন্ধু যদি নির্বাক হয় তাহলে সে বন্ধু হয়ে বিপত্তি সৃষ্টি করতে পারে । নির্বাক বন্ধু বিপদে কোনো রকম উপকারে না এসে অনেক সময় বিপদের কারণ হয়ে দাঁড়ায় । যে ব্যক্তি স্পষ্ট ভাষায় কথা বলতে জানে না , প্রাণ খুলে নিজের অভিব্যক্তি বর্ণনা করতে জানে না , সে দুর্বিপাকের সময় নীরব দর্শকের ভূমিকা পালন করে । এ ধরনের বন্ধুর কাছ থেকে সাহায্য ও সহানুভূতি না পেয়ে অনেকেই বেদনাহত হয় । এ ধরনের বাক - কৃপণ মানুষ প্রকৃতপক্ষে কারো বন্ধু বা মিত্র হতে পারে না । এরা আসলে স্বার্থপর , কুটিল প্রকৃতির ও হিংসুটে । এরা এক ধরনের বর্ণচোরা , মুখের কথা কম থাকায় এদের হৃদয়ের প্রকাশও সহজে ঘটে না । তাই বর্ণচোরা নির্বাক মানুষদের প্রকৃত রূপটি না জেনেই সাহচর্য লাভ করতে হয় । যার ফলাফল হয় মারাত্মক ও ভয়ঙ্কর । এ ধরনের নির্বাক বন্ধ থাকার চেয়ে না থাকাই ভালো স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো।

মন্তব্য : একথা বাস্তব অভিজ্ঞতা থেকে প্রমাণিত যে , স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো । হযরত উমর ( রা ) যথার্থই বলেছেন , “ যে তোমার দোষ ধরে , সেই তো প্রকৃত বন্ধ  । ”

আপনাদের সুবিধার কথা চিন্তা করে এবং আপনাদের ইংরেজি ভাষা পড়া ও চর্চা করার জন্য  স্পষ্টভাষী শত্রু নির্বাক মিত্র অপেক্ষা ভালো ভাবসম্প্রসারণ ভাবসম্প্রসারণটি ইংরেজি ভাষাতে লেখা হয়েছে নিচে তা ইংরেজি অনুবাদ দেওয়া আছে। আপনি সেখান থেকে পড়তে এবং কপি করতে পারবেন, ধন্যবাদ। 



The clear spoken enemy is good for speech ally.

The maintenance: Friend's companionship is very important in human life. However, the introduction of the clear enemy can be well-pleasant for life. But silent friend does not come in any help in life.

Expanded Think: The enemy is to avoid the enemy on one side to make human life, as well as the friendship of friends is expected. But the introduction of the clear enemy may be welfare without being harmful for life. In many cases, silent friends do not come to any benefit of life. The clear-speaking enemies can be taken to remedy the remedy about himself because of his debut in his image. There is no hypocrisy with such enemies, and it is easily known. The clear spoken enemies criticize us, mistakenly and scared, rather than our welfare.

As a result, we can become aware and correct our character. From this point of view, clearly play a good role for the life of life. On the other hand, if friends are silent, then he can create a friend. Silent friend does not come to any benefit in danger, many times a cause of danger. The person who does not know clearly speaking, does not know to describe their expression and describe his expression, he plays the role of silent audience during misery. Many people were not able to get help and sympathy from such friends. Such spots - The miserable people can not really be someone's friend or ally. They are actually selfish, corrupted nature and jealous. They are less than a kind of friction, due to low words, their hearts do not easily happen. So the separation of speech is not intended to get the true form of speechless people. Which results are fatal and horrific. It's better not to stay like this kind of silence. 

Comment: This proves from the real experience that the clear spoken enemy is good for the silent allies. Prophet Umar (RA) said, "The fact that your fault is actually close. "



আপনি পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন 180 সেকেন্ড পর



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url