আপ্যায়ন, কান্নায় ভাসলেন রুশ সেনা (ভিডিও) ধরা পড়া সেই রুশ সেনা সদস্য।

 

রুশ সেনা

রাশিয়ার হামলায় রীতিমতো ধ্বংসস্তুপে পরিণত হচ্ছে ইউক্রেনের বেশ কয়েকটি শহর। এরই মধ্যে মারা গেছেন বেশ কয়েকজন বেসামরিক নাগরিক, বাস্তুচ্যুত হয়েছেন ১০ লাখ মানুষ।

এরই মধ্যে একটি হৃদয় বিদারক ভিডিও প্রকাশ্যে এলো সামাজিক যোগাযোগ মাধ্যমে। মুহূর্তেই ভাইরাল ভিডিওটিকে ঘিরে ইউক্রেনীয়দের প্রশংসায় ভাসছেন নেটিজেনরা। খবর নিউ ইয়র্ক পোস্টের। 

ভিডিওটিতে দেখা যায়, একজন রুশ সেনা ধরা পড়েছেন স্থানীয় জনগণের হাতে। তবে তাকে নাজেহাল করা বা গণপিটুনি দেয়ার বদলে চা ও বার্গার জাতীয় খাবার খেতে দেয়া হয়েছে। শুধু তাই নয়, ওই সেনাকে তার মায়ের সাথে ভিডিও কলে কথা বলার সুযোগ দেয়া হয়েছে বলেও দাবি করা হয়।

সেখানে ইউক্রেনবাসীদের এমন আপ্যায়নে রীতিমতো কাঁদতে দেখা গেছে ওই রুশ সেনাকে। ভিডিওতে স্থানীয় ভাষায় ইউক্রেনীয়দের বলতে শোনা যায়, এসব সেনা সদস্যদের বয়স খুবই কম। এরা নিজেরাও জানে না কেনো তারা এখানে এসেছে।

Remarkable video circulating on Telegram. Ukrainians gave a captured Russian soldier food and tea and called his mother to tell her he’s ok. He breaks down in tears. Compare the compassion shown here to Putin’s brutality. pic.twitter.com/KtbHad8XLm

— Christopher Miller (@ChristopherJM) March 2, 2022

তবে এই ভিডিওতে ক্রন্দনরত ওই রুশ সেনা ছাড়াও আশেপাশে আরও কয়েকজন সামরিক পোশাক পরিহিত ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখা যায়। ভিডিওর সত্যতা যাচাই করেনি যমুনা টেলিভিশন।

এর আগে গত সোমবার (২৮ ফেব্রুয়ারি) জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে এক রুশ সেনার তার মাকে পাঠানো কিছু বার্তার ক্রিনশট পড়ে শোনান জাতিসংঘে ইউক্রেনের রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়ত। ওই সেনা সদস্য তার মাকে লেখেন, আমরা সবক’টি শহরেই একসাথে বোমা হামলা চালাচ্ছি। এমনকি সাধারণ নাগরিকদের ওপরও হামলা চালাচ্ছি। আমার খুব ভয় করছে মা।

তিনি আরও লেখেন, আমাদের বলা হয়েছিল ইউক্রেনের মানুষরা আমাদের স্বাগত জানাবে। কিন্তু এখানে তারা আমাদের সশস্ত্র যানবহনগুলোর নিচে পিষ্ট হচ্ছে, নিজেদেরকে চাকার নিচে নিক্ষেপ করছে। কিছুতেই তারা আমাদের প্রবেশ করতে দিতে চাইছে না মা। তারা আমাদের ফ্যাসিস্ট বলে ডাকছে, এটি খুবই কঠিন।

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url