জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ১ম বর্ষ ভর্তি কার্যক্রম জুনের মধ্যেই শেষ হবে বিস্তারিত দেখুন ২০২২ সালে অর্নাসে ভর্তি কখন শুরু হবে? জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ভর্তি কখন শুরু হবে?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ১ম বর্ষ ভর্তি কখন শুরু হবে
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ১ম বর্ষ ভর্তি তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ১ম বর্ষ ভর্তি কখন শুরু হবে?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম জুনের মধ্যেই শেষ হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান আশা করছেন, আগামী জুন মাসের মধ্যেই ২০২১-২২ সালে স্নাতক অর্নাস প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

জানতে চাইলে আরও ৩ এপ্রিল রোববার বলেন, এবারও স্নাতক অর্নাস ১ম বর্ষের ভর্তি আবেদন অনলাইনে গ্রহণ করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সকল কলেজ ভর্তি কার্যক্রম আগামী জুন মাসের মধ্যেই শেষ করা হবে। 

এরপর মেধাতালিকাও অনলাইনে প্রকাশ করা হবে। আগামীকাল ৪ এপ্রিল সোমবার সভা হবে আর সেখানে এসব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এরপর সবকিছু জানিয়ে দেওয়া হবে। তবে আশা করছি জুনের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ১ম বর্ষ ভর্তি শুরু কবে?

তার আগেও শেষ হতে পারে বলে তিনি জানান।  আগামী জুন মাসের মধ্যেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সালে স্নাতক অর্নাস প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শেষ করার কথা ভাবছে কর্তৃপক্ষ। এই বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে বিগত কয়েক বছরের ন্যায় এবারও এসএসসি ও এইচএসসির ফলের ভিত্তিতে ভর্তি নেওয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস ১ম বর্ষে ভর্তি অনলাইন আবেদন করার নিয়ম বা গাইড লাইন দেখুন।

ফলে এবারও কোন ভর্তি পরীক্ষা হচ্ছে না। এই ভর্তির আবেদনসহ নানান কার্যক্রমের চূড়ান্ত দিনক্ষণ নির্ধারণে আগামীকাল সোমবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সঙ্গে বসবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ সভায় এসব বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা গেছে।

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url