আনন্দ প্রকাশ জীবনীশক্তির প্রবলতারই প্রকাশ সারাংশ - Kounik Barta

সারাংশ

আনন্দ প্রকাশ জীবনীশক্তির প্রবলতারই প্রকাশ, আত্মভূতিই আনন্দ, আর আনন্দ চিত্তকে বিত্তে ভরে দেয় সারাংশ Class 6 7 8 9 10 SSC HSC JSC


আনন্দ প্রকাশ জীবনীশক্তির প্রবলতারই প্রকাশ। আনন্দকে আমরা বুঝি রূপ, রস, শব্দ, স্পর্শ, গন্ধ ইত্যাদির সাহায্যে, ইন্দ্রিয় সকলের সাহায্যে। আনন্দ এম একটি শক্তি যা জীবনকে অকেন সুন্দর করে তোলে, মানুষ যখন আনন্দ পায় তখন সে তার মনকে প্রকাশ করতে চায় নানারূপে। আনন্দর জন্য মানুষ তাই সৃষ্টি করে চিত্রশিল্পী, নৃত্যশিল্পী, সংগীতশিল্পী, কবি, সাহিত্যিক। পুরাকালের গুহামানব থেকে শুরু করে বর্তমান যুগ পর্যন্ত মানুষ নিজের পাওয়া আনন্দকে, সুন্দরকে অন্য মানুষের বিস্তার করতে চেয়েছে। তাই সৃষ্টি হয়েছে নানান আঙ্গিকের শিল্পকলা।


সারাংশ: আত্মভূতিই আনন্দ, আর আনন্দ চিত্তকে বিত্তে ভরে দেয়। আনন্দ প্রকাশ হলে জীবনীশাক্ত প্রবলতা প্রকাশ পাই, প্রকৃতি জগতে নানাভাবে সুন্দরের প্রকাশ ঘটে। সুন্দর বোধ মানুষের মনকে আনন্দিত এবং পরিশীলিত করে জীবনীশক্তিকে প্রবল করে তোলে। আনন্দ আর তাই সুন্দরের বিস্তারে সৃষ্টি হয়েছে শিল্পকলা।


সম্পূর্ণ সারাংশ তালিকা

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url