অনলাইনে কলেজে ভর্তির দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশ

অনলাইনে কলেজে-মাদরাসায় একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপ শেষ হয়ে দ্বিতীয় ধাপ আবাদেন শুরু হয়েছিল। অনলাইনে কলেজে ভর্তির দ্বিতীয় পাধ আবেদন গত বৃহস্পতিবার সময় শেষ হয়েগিয়েছে। আজ কলেজে-মাদরাসায় ভর্তির দ্বিতীয় ধাপ আবেদন ফলাফল প্রকাশ করা হবে রাত আটটায়। সকল শিক্ষার্থীরা রাত আটটায় নিজনিজ মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। কোন শিক্ষার্থী এসএমএস না পেয়ে থাকে তাহলে অনলাইনে আবেদন রেজাল্ট চেক করতে পারবেন।

কলেজে ভর্তির দ্বিতীয় পাধের রেজাল্ট কোন শিক্ষার্থী না পেয়ে থাকেন তাহলে তৃতীয় ধাপের জন্য অপেক্ষা করবেন। আর যে যে শিক্ষার্থী রেজাল্ট পেয়েছেন তারা নিশ্চয়ই ফি প্রদান করে ভর্তি নিশ্চিত করতে হবে। কলেজের ভর্তি নিশ্চয়ই ফি প্রদান করতে এখানে ক্লিক করুণ।

অনলানে কলেজে ভর্তির কেন্দ্রীয় ওয়েবসাইটে নোটিশ বোর্ড এর মাধ্যমে জানিয়েছে, আজ শনিবার রাত আটটায় দ্বিতীয় ধাপের ফলাফল ও প্রথম ধাপের আবেদনের মাইগ্রেশনের ফলাফল প্রকাশ করা হবে।

অনলাইনে কলেজে ভর্তির দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশ

এবার কলেজের একাদশ শ্রেণিতে ভর্তিতে মোট আসন সংখ্যা ২৬ লাখ ৪ হাজার ৮৫৬টি। কলেজের ভর্তির প্রথম ধাপে ১২ লাখ ৬১ হাজার ৭৯৭ জন শিক্ষার্থী নির্বাচন ও ভর্তি নিশ্চিত করার পরে বিভিন্ন কলেজ মাদারাসায় একাদশ শ্রেণিতে এখনও ১৩ লাখ ৪৩ হাজার ৫৯টি সংখ্যা আসন ফাঁকা আছে। এসএসসি পাস প্রায় ৪৫ হাজারের বেশি শিক্ষার্থী প্রথম ধাপে আবেদন করেও নির্বাচিত হননি। 

কলেজে ভর্তি নিশ্চায়ন ফি কত

অনলাইনে কলেজে ভর্তি আবেদন ওয়েবসাইট থেকে জানা গেছে, দ্বিতীয় ধাপে নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ১৭ ও ১৮ সেপ্টেম্বর ভর্তি ফি বা নিশ্চায়ন ফি প্রদান করা সুযোগ পাবেন। কলেজে ভর্তি নিশ্চায়ন ফি বাবদ ৩৩৫ টাকা মোবাইলর ব্যাংকিং বিকাশ, রকেট, নগদ উপায় এর মাধ্যমে প্রদান করতে হবে। এ সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফিয়ের ৩৩৫ টাকা জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ আগামী ২৬ থেকে ৫ অক্টোবর পর্যন্ত।

কলেজে ভর্তি তৃতীয় ধাপ আবেদন তারিখ

যে সকল শিক্ষার্থী দ্বিতীয় ধাপে কোনো কলেজ মনোনয়ন না পাওয়ে থাকে তাদের জন্য তৃতীয় পর্যায়ে আবেদনের সুযোগ পাবেন। কলেজে ভর্তি তৃতীয় ধাপের আবেদন তারিখ আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় ধাপে আবেদন করার পরে ২৩ সেপ্টেম্বর তৃতীয় ধাপের রেজাল্ট প্রকাশ করা হবে। এবং আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন ফি প্রদানের সময় থাকবে। এর শিক্ষা প্রতিষ্ঠানে ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি চলবে। ক্লাস শুরু হবে ৮ অক্টোবর।

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url