টেলিগ্রামে এবার ‘ভিউ অনলি ওয়ানস’ ফিচার কি?

বর্তমানে অ্যনতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্রাম। হোয়াটসঅ্যাপের পর জনপ্রিয় মেসেজিং অ্যাপ এটি। হোয়াটসঅ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য টেলিগ্রাম বিভিন্ন ফিচার আনছে। সম্প্রতিক টেলিগ্রাম নতুন ফিচার ভিউ অনলি ওয়ানস অপশন চালু করে দিয়েছেন। 

টেলিগ্রামে গ্রাহকের সুবিধা ও নিরাপত্তার জন্য সিক্রেট চ্যাটস ও সেলফ ডিস্ট্রাক্টিং ফিচার আগে চালু করে ছিলো। এবারও টেলিগ্রাম গ্রাহকের নিরাপত্তার জন্য নতুন এই ভিউ ওয়ানস ফিচার যুক্ত করছে এই অ্যাপটিতে। এখন থেকে অ্যাপের মাধ্যমে ভয়েস ও ভিডিও মেসেজ পাঠানোর ক্ষেত্রে ‘ভিউ অনলি ওয়ানস’ ফিচারটি ব্যবহার করা যাবে। 

টেলিগ্রামে এবার ‘ভিউ অনলি ওয়ানস’ ফিচার
টেলিগ্রামে এবার ‘ভিউ অনলি ওয়ানস’ ফিচার

টেলিগ্রাম ভিউ অনলি ওয়ানস কি?

টেলিগ্রামের মাধ্যমে কোন ছবি বা ভিডিও, ভয়েস, টেক্স পাঠানোর পর সেটি একবার দেখার পরে স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে য়াবে এই ফিচারটির নাম হচ্ছে ‘ভিউ অনলি ওয়ানস’। এটি এমন একটি ফিচার যার মাধ্যমে পাঠোনা কোন ছবি ও ভিডিও গ্যালারিতে সেভ করতে পারবে না। 

টেলিগ্রাম ভিউ অনলি ওয়ানস ব্যবহার

টেলিগ্রামে কোন তথ্য যেমন ছবি, ভিডিও, ভয়েস, টেক্স পাঠানোর পর সেটি একবার দেখে ডিলিট হয়ে যাব। ধরুন আপনি এমন কিছু তথ্য কাউকে পাঠাবে কিন্তু শুধু সেই দেখতে পাবে এবং সেভ করতে পার না এমন ক্ষেত্রে এটি ব্যবহার করতে পারবেন। আপনার পাঠানো তথ্য স্বয়ংক্রিয়ভাবে তা ডিলিট করে দিবে। ফলে নিরাপদে গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান করতে পারবেন টেলিগ্রাম ব্যবহারকারীরা। নতুন ফিচারটি আপাতত কেবল আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে স্মার্টফোনে ব্যবহার করা যাচ্ছে। তবে শিগগিরই ওয়েব ভার্সনেও চালু করার কথা জানিয়েছে টেলিগ্রাম কর্তৃপক্ষ।

টেলিগ্রামে ভিউ অনলি ওয়ানস ফিচার চালু নিয়ম

ভিউ অনলি ওয়ানস ফিচারটি ব্যবহার করবেন যে তা দেখুন, প্রথমত ভয়েস পাঠানোর ক্ষেত্রে ভয়েস আইকনে ট্যাপ করে উপরের দিকে উঠালে 1 লেখে একটি বৃত্ত পাবে তবে ভয়েস রেকর্ড করার পর পাঠনোর আগে বৃত্ত চিহ্নতে ক্লিক করবেন তাহলে হয়ে যাবে।

এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url