মাতৃস্নেহের তুলনা নাই সারাংশ - কৌণিক বার্তা

সারাংশ

কিন্তু অতিস্নেহ অনেক সময় অদভাল নয়ন করে। মাতৃস্নেহের তুলনাহীন সারাংশ সে দুর্বল না হয় সেজন্য তাকে অভিস্নেহ দেওয়া থেকে বিরত থাকতে হব Class 6 7 8 9 10 SSC HSC JSC

মাতৃস্নেহের তুলনা নাই

মাতৃস্নেহের তুলনা নাই। কিন্তু অতিস্নেহ অনেক সময় অদভাল নয়ন করে। মাতৃস্নেহের তুলনাহীন, যে গ্রেহের উত্তাপে সন্তানের পরিপুষ্টি, তাহারই অধিক্যে সে জামায় হইয়া পড়ে। আমাদের জীবনে মাতৃস্নেহের অনেক প্রয়োজন কিন্তু তা বেশি না হয়ে যায় , মাতৃহৃদয়ের মমতার প্রাবল্যে মানুষ আপনাকে হারাইয়া আপন শক্তির মর্যাদা বুঝিতে পারে না। নিয়ত মাতৃস্নেহের অন্ত তাতে কখন করিয়া আত্মপত্তির সন্ধান সে পায় না। দুর্বল, অসহায় পক্ষী শাবকের মতো চিরদিন স্নেহাতিশয্যে আপনাকে সে একান্ত মনে করে। ক্রমে জননীর পর সম্পন সন্তান অসল, ভীরু, দুর্বল ও পরনির্ভরশীল হইয়া মনুষ্যত্ব বিকাশের পথ হইতে দূরে সরিয়া যায়।

সারাংশ : সন্তানের জন্য মাতৃস্নেহের কোনো তুলনা নেই। মাতৃস্নেহের তুলনাহীন সন্তানের জন্য, কিন্তু অতি স্নেহ যাতে সন্তানের জন্য ক্ষতির কারণ না হয়ে দাঁড়ায় সেদিকটিও খেয়াল রাখতে হবে। সন্তান সে দুর্বল না হয় সেজন্য তাকে অভিস্নেহ দেওয়া থেকে বিরত থাকতে হবে।

সম্পূর্ণ সারাংশ তালিকা

Next Post Previous Post
মন্তব্যগুলো দেখান
মন্তব্যগুলো যোগ করুণ

আপনার মূল মান মতামতটি আমাদের জানান। আমি শালীন ভাষা ব্যাবহার করবো এবং অশ্লীল ভাষা ব্যাবহার থেকে বিরত থাকবো। কৌণিক বার্তা.কম আপনার আইপি অ্যাড্রেস ব্লকের ক্ষমতা রাখে।

comment url