কম্পিউটার থেকে ফোনের মধ্যে নাম্বারে মেসেজ পাঠাবেন যেভাব

আমার আনেক সময় অফিসের কাজ এবং অনলাইন কাজের জন্য কম্পিউটার ব্যবহার করে থাকি। সেই সময় কিন্তু আমার মোবাইল ফোনটি ব্যবহার করতে পারি না বা কেউ যদি মোবাইল ফোনে এসএমএস বা মেসেজ দিলে তা বুঝতে পারি না বা উত্তর দেওয়ার সময় পাইনা। এই সমস্যা থেকে সমাধান পেতে নিচে ধাপগুলি অনুসরণ করুণ।

অনেক সময় মোবাইল ফোন ব্যবহারে মেসেজ আদান-প্রদানে সমস্যা হতে পারে। তখন প্রয়োজনীয় মেসেজ পাঠাতে কী করবেন অনেকে বুঝতে পারেন না। কিংবা SMS বা মেসেজের উত্তর ঠিক সময়ে না দেওয়ার ফলে বিব্রতকর পরিস্থিতিরও মুখোমুখি হতে হয়। এমন পরিস্থিতিতে অ্যান্ড্রয়েড ফোনে থাকা SMS বা মেসেজেস অ্যাপের ওয়েব সংস্করণ বা গুগল মেসেজে ওয়েব সাইট ব্যবহার করে কম্পিউটার থেকে বার্তা আদান-প্রদান করতে পারবেন খুব সহজে।

কম্পিউটার থেকে ফোনের মধ্যে নাম্বারে মেসেজ পাঠাবেন যেভাব
কম্পিউটার থেকে ফোনের মধ্যে নাম্বারে মেসেজ পাঠাবেন যেভাব

কম্পিউটার থেকে ফোনে SMS বা মেসেজ পাঠাতে যা করবেন

১। কম্পিউটার থেকে ফোনে এসএমএস বা মেসেজ (SMS) আদান-প্রদানের জন্য প্রথমে কম্পিউটারে “গুগল মেসেজেস ওয়েব” সার্চ করুণ বা নিচে লিংক ট্যাপ করে ওপেন করুণ

https://messages.google.com/web

২। এখানে আপনার কম্পিউটারে লগইন থাকে জিমেইল দেখতে পাবে এবং নিচে কিউআর কোড "QR Code" অপশন দেখতে পাবে সেখানে ট্যাপ করে ওপেন করুণ।

৩। এরপর আপনার ফোন থেকে ডিফল্ট মেসেজেস অ্যাপ ওপেন করে ডান দিকে ওপরে থাকা প্রোফাইল অপশনে ট্যাপ করার পর নিচে ‘ডিভাইস পেয়ারিং’ "Device Pairing" সিলেক্ট করতে হবে।

Google Massages App Device Pairing
Google Massages Device Pairing

৪। এবার ‘সুইচ টু কিউআর পেয়ারিং’ অপশনে ট্যাপ করে পরের পৃষ্ঠায় থাকা ‘কিউআর কোড স্ক্যানার’ সিলেক্ট করতে হবে।

Google massages switch QR code Pairing
Switch to QR Pairing

৫। এরপর আপনার কম্পিউটারে ওপেন করা কিউআর কোডটি স্ক্যান করুন তাহলে কম্পিউটারের ব্রাউজারে মেসেজেস অ্যাপ চালু হয়ে যাবে। এখান থেকে ব্যবহারকারীরা নিজেদের ফোনে আসা সকল মেসেজ বা নতুন করে কাউকে এসএমএস  আদান প্রদান করতে পারবেন। 

৬। কম্পিউটার থেকে গুগল মেসেজেস অ্যাপের ওয়েব সংস্করণ লগআউট করতে হলে ব্রাউজারের গুগল মেসেজেস ওয়েব সংস্করণের ওপরে থাকা থ্রি ডট মেন্যুতে ক্লিক করে ‘আনপেয়ার’ করলেই আপনার মেসেজে অ্যাপ লগআউট হয়ে যাবে।


এই রকম আরও তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন। এর পাশাপাশি গুগল নিউজে আমাদের ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url