এসএসসি পরীক্ষার জন্য চকচক করিলেই সোনা হয় না ভবাসম্প্রসারণ পিডিএফ ডাউনলোড করুণ। কৌণিক বার্তা

চকচক করিলেই সোনা হয় না ভাবসম্প্রসারণ


মূলভাব : বাইরের চাকচিক্য কোনো কিছুরই মূল্যায়নের মাপকাঠি নয় । বহিরঙ্গের বর্ণময় সৌন্দর্য চোখে ধাঁধা লাগালেও তা হৃদয়কে আকৃষ্ট করতে পারে না ।

সম্প্রসারিত ভাব : সোনা একটি উজ্জ্বল ও মূল্যবান ধাতু । এর ঔজ্জ্বল্য ও চাকচিক্য খুবই দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় । তামা , পিতল ও রাংতার উজ্জ্বলতা সোনার চেয়ে কম নয় । কিন্তু তাই বলে সেগুলো গুণে - মানে সোনার সমকক্ষ নয় , বরং নিকৃষ্টতর । শুধু উজ্জ্বলতা ও চাকচিক্যের জন্য কোনো বস্তুই সোনা বলে গণ্য হতে পারে না । কষ্টি পাথরের দ্বারা সোনার গুণগত মান যাচাই করা হয় । সোনার বাহ্যিক চাকচিক্য দ্বারা এর গুণ বা মর্যাদা নির্ণীত হয় না । মানুষের ক্ষেত্রেও একথা প্রযোজ্য । বাইরের চাকচিক্য দেখে কোনো মানুষ সম্পর্কে মন্তব্য করা যায় না । শুধু বাহ্যিক জাঁকজমকের মাপকাঠিতে কোনো মানুষের যথার্থ মূল্যায়ন হয় না । অভিজ্ঞ এবং দূরদর্শী ব্যক্তিমাত্রেই মানুষের বাহ্যিক অঙ্গসৌষ্ঠব বা আচরণে আকৃষ্ট না হয়ে তার ( মানুষের ) অন্তর্নিহিত গুণাবলির অনুসন্ধান করেন । সমাজে বাহারি সজ্জায় সজ্জিত ও সুশোভিত বহু মানুষের পদচারণা পরিলক্ষিত হয় । এদের বাহ্যিক চাকচিক্য ও বাক - চাতুর্যে আকৃষ্ট হওয়া • বা বিশ্বাস করা কোনোক্রমেই সমীচীন নয় । কেননা কোনো বকধার্মিক ব্যক্তি যেমন প্রকৃত ধার্মিকের আসনে সমাসীন হতে পারে না , কোনো গুণহীন ব্যক্তি কখনো প্রকৃত গুণীর মর্যাদা লাভ করতে পারে না । সুতরাং চকচক করলেই পিতল বা তামাকে যেমন সোনা মনে করা বুদ্ধিমানের কাজ নয় ; তেমনি বাহ্যিক চাকচিক্য দ্বারা মানুষের মূল্যায়ন করা উচিত নয় ।

মন্তব্য : জীবনের প্রতিটি ক্ষেত্রে আমাদের অন্তঃসারশূন্য চাকচিক্যের প্রতি অনুরাগ পরিহার করতে হবে ।



আপনাদের সুবিধার কথা চিন্তা করে এবং আপনাদের ইংরেজি ভাষা পড়া ও চর্চা করার জন্য চকচক করিলেই সোনা হয় না ভাবসম্প্রসারণ ভাবসম্প্রসারণটি ইংরেজি ভাষাতে লেখা হয়েছে নিচে তা ইংরেজি অনুবাদ দেওয়া আছে। আপনি সেখান থেকে পড়তে এবং কপি করতে পারবেন, ধন্যবাদ। 



Shilpeakers are not gold.

The basics: outer glamor is not the measure of something. The colorful beauty of the outer can not attract heart to the heart. 

Expandment: Gold is a bright and precious metal. Its luminosity and glamor are very glorious and attractive. The brightness of copper, brass and rangata is not less than gold. But so by saying them - that means not equal to gold, but it is inferior. No material can be considered gold for brightness and glimpse. The quality of gold is verified by the caste stone. Its quality or dignity is not determined by gold external glamor. This is also applicable to people. Can not comment about any man after seeing outside glazing. Only a person is not appropriate evaluation in the criteria of external splendor. Experienced and visionary person, not attracted to people's external limbs or behaviors, and search for underlying qualities. In society, many people decorated and adorned in society are observed. Their external glazing and speech is attracted to the tremendousness • or believing in any way. Because no community can not be equally in the seat of the true religious seats, no one can ever get the true qualities of the real quality. So it is not intelligent to think of brass or copper, such gold; Likewise, people should not be evaluated by external glamor. 

comment: In every case of life, we have to avoid affection towards our internal light.



আপনি পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন 180 সেকেন্ড পর



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url